ঢাকারবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আইফোন ১৪ সেপ্টেম্বরের শুরুতেই আসছে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
আগস্ট ২৫, ২০২২ ৫:০২ অপরাহ্ণ
Link Copied!

আইফোন ১৪ সেপ্টেম্বরের শুরুতেই আসছে। সম্প্রতি অ্যাপেল বিভিন্ন গণমাধ্যমকে তাদের ফায়ার আউট ইভেন্টের জন্য আমন্ত্রণপত্র পাঠিয়েছে। ধারণা করা হচ্ছে, এই ইভেন্টে মার্কিন প্রতিষ্ঠানটি তাদের নতুন ফ্ল্যাগ-শিপ আইফোন ১৪ লঞ্চ করবে।

আগামী ৭ সেপ্টেম্বর অ্যাপেলের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হবে এই ফায়ার আউট ইভেন্ট। এতে আইফোন ১৪ সিরিজের পাশাপাশি আইওএস ১৬ ও ওয়াচওএস ৯ প্রকাশ করবে অ্যাপল।

প্রযুক্তি বিশেষজ্ঞদের মতে, ওই সময়ে অ্যাপল নতুন আইপ্যাড ও অ্যাপেল ওয়াচও লঞ্চ করতে পারে। ক্যালিফোর্নিয়ার কুপার্টিনোর অ্যাপেল পার্কে স্টিভ জবস থিয়েটারে অনুষ্ঠানটি হবে।

এখন সবার আকর্ষণ আইফোন ১৪ সিরিজ নিয়ে। এই সিরিজের আইফোন ১৪ মিনি, আইফোন ১৪ প্রো, আইফোন ১৪ প্রো ম্যাক্স আসবে। যদিও এই বিষয়ে এখনও মুখ খোলেনি অ্যাপল। তবে ধারণা করা হচ্ছে, আইফোন ১৪ সিরিজের সব ফোনেই এ১৬ বায়োনিক চিপ থাকতে পারে। ৪টি আইফোনের সঙ্গেই আসতে পারে আইওএস ১৬।

এরপরে ১০.২ ইঞ্চি ডিসপ্লের আইপ্যাড বাজারে আসতে পারে। সঙ্গে ১১.৯ ইঞ্চি ডিসপ্লের আইপ্যাড ও ১১ ইঞ্চি ডিসপ্লের নতুন আইপ্যাড প্রো লঞ্চ হতে পারে।

সাধারণত প্রত্যেক বছরের সেপ্টেম্বর মাসেই নতুন আইফোন বাজারে আনে অ্যাপল। যদিও চলতি বছর আর্থিক মন্দার কারণে সেপ্টেম্বর ইভেন্ট থেকেই একগুচ্ছ ডিভাইস প্রকাশ্যে আনতে পারে অ্যাপল। যদিও ৭ সেপ্টেম্বরের লঞ্চ অনুষ্ঠান থেকে ঠিক কোন কোন ডিভাইস বাজারে আসবে সেই বিষয়ে মুখ খোলেনি অ্যাপেল।