ঢাকারবিবার, ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

‘ইলন মাস্ক জানেন না তিনি কী করছেন’

আন্তর্জাতিক ডেস্ক
নভেম্বর ৬, ২০২২ ২:১৯ অপরাহ্ণ
Link Copied!

‘ইলন মাস্ক জানেন না তিনি কী করছেন। তিনি টুইটারের সবাইকে ভয়ের মধ্যে রেখেছেন।’ কথাগুলো বলেছেন টুইটারের ইউরোপ ও মধ্যপ্রাচ্য বিভাগের সাবেক ভাইস প্রেসিডেন্ট ব্রুস ডেইসলি। তিনি ২০১৫ থেকে ২০২০ সাল পর্যন্ত এ পদে ছিলেন। খবর গার্ডিয়ানের

টেসলার প্রধান ইলন মাস্ক টুইটার কিনে নেওয়ার পর থেকে সামাজিক যোগাযোগের এ গুরুত্বপূর্ণ মাধ্যমে এক প্রকার ঝড় বয়ে যাচ্ছে। মাস্ক দায়িত্ব নেওয়ার পর থেকে প্রতিষ্ঠানটির প্রথম সারির বেশ কিছু কর্মকর্তাকে চাকরিচ্যুত করেছেন। তিনি প্রায় অর্ধেক কর্মী ছেঁটে ফেলবেন বলে জানিয়েছেন।

টুইটারের সাবেক কর্মকর্তা ব্রুস ডেইসলি বলেন,‘ ইলন মাস্ক ভেবেছেন যে তিনি একাই সব সমস্যার সমাধান করবেন। তিনি সবকিছু দ্রুত সেরে ফেলতে চাইছেন। কিন্তু এটা কঠিন বিষয়। তিনি জানেন না তিনি কী করছেন।’

ইলন মাস্ক সম্প্রতি ঘোষণা দিয়েছেন, টুইটারের ভেরিফায়েড গ্রাহকেদর প্রতি মাসে আট ডলার করে দিতে হবে। ডেইসলি এ সিদ্ধান্তের সমালোচনা করেন। মাস্ক এটা ‘পকেট মানি’ বানানোর জন্য করেছেন বলেও সমালোচনা করেন ডেইসলি।

গত শুক্রবার চাকরি হারানো টুইটারের এক কর্মীর সমর্থনে টুইট করেন ডেইসলি।

গত ২৭ অক্টোবর ৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কিনে নেন ইলন মাস্ক। এরপর কর্মী ছাঁটাইয়ের কাজ শুরু করেন। তাঁর এ উদ্যোগে তীব্র সমালোচনা শুরু হয়। তবে মাস্ক বলেন, তাঁর এ কাজ করা ছাড়া উপায় ছিল না। কারণ, প্রতিষ্ঠানটির প্রতিদিন ৪০ লাখ ডলার ক্ষতি হয়।