ঢাকারবিবার, ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

উত্তপ্ত অ্যালুমিনিয়াম টাবে পড়েও অলৌকিকভাবে বেঁচে গেলেন শ্রমিক

আন্তর্জাতিক ডেস্ক
নভেম্বর ১৮, ২০২২ ৫:২৬ অপরাহ্ণ
Link Copied!

সৃষ্টিকর্তা যদি কাউকে বাঁচিয়ে রাখতে চায় তাহলে কি কারও সাধ্য আছে সেটি পরিবর্তন করার? কারও নেই। তেমনই একটি ঘটনা ঘটেছে ইউরোপের দেশ সুইজারল্যান্ডে। দেশটির একটি কারখানায় ৭২০ ডিক্রি সেলসিয়াস উত্তপ্ত তরল অ্যালুমিনিয়ামের টাবে পড়েও সৃষ্টিকর্তার অলৌকিকতায় বেঁচে গেছেন এক বিদ্যুৎ শ্রমিক। খবর এনডিটিভির।


বাংলালাইভের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করু


গত বুধবার সুইজারল্যান্ডের উত্তর-পূর্ব সেন্ট গ্যালেন নামক একটি স্থানে এ ঘটনা ঘটে। যে কারখানটিতে এ দুর্ঘটনা ঘটেছে সেই কারখানার কর্তৃপক্ষ ফেসবুক পোস্টে জানিয়েছে, দুইজন বিদ্যুৎ শ্রমিক কারখানার একটি চুল্লিতে কাজ করতে এসেছিলেন। কিন্তু দুর্ভাগ্যবশত চুল্লির একটি খোলা অংশ দিয়ে ৭২০ ডিগ্রি সেলসিয়াস উত্তপ্ত অ্যালুমিনিয়ামের টাবে পড়ে যান ২৫ বছর বয়সী এক শ্রমিক। তারা অ্যালুমিনিয়াম টাবটির একটি ছবিও প্রকাশ করেছে।

‍স্থানীয় পুলিশের বরাতে এক্সপ্রেস নামে যুক্তরাজ্যের একটি নিউজ পোর্টাল জানিয়েছে, দুর্ঘটনার শিকার সেই শ্রমিকের দেহের অনেকাংশ পুড়ে গেছে। তারা আরও জানিয়েছে, দুর্ঘটনার শিকার শ্রমিক চুল্লির ওপরে কাজ করছিলেন । হঠাৎ করেই তিনি সেখান থেকে নিচে পড়ে যান। তবে তার পরিচয় প্রকাশ করা হয়নি।

পুলিশ আরও জানিয়েছে, উত্তপ্ত তরল অ্যালুমিনিয়ামের ভেতর ওই শ্রমিকের শরীরের হাটুর অংশ পর্যন্ত নিমজ্জিত হয়ে গিয়েছিল। কিন্তু তবুও সে নিজেই সেখান থেকে নিজেকে বের করে নিয়ে আসতে সমর্থ হয়।

এরপর স্বাস্থ্যকর্মীদের জরুরিভিত্তিতে ডাকা হয়। তারা এসে প্রাথমিক চিকিৎসা দিয়ে ওই শ্রমিককে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারে দ্রুত হাসপাতালে নিয়ে যান। দেহের বিভিন্ন অংশ মারাত্মকভাবে পুড়ে গেলেও ওই শ্রমিক পুরোপুরি সেরে ওঠবেন বলে আশা করছেন ডাক্তাররা।

পুলিশ এখন এটি তদন্ত করে দুর্ঘটনার আসল কারণ খুঁজে বের করার চেষ্টা করছে।