ঢাকারবিবার, ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ঢাকার বস্তিবাসীর জন্য ভাড়াভিত্তিক ফ্ল্যাট নির্মাণের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ২০, ২০২২ ৯:২৩ অপরাহ্ণ
Link Copied!

ঢাকার বস্তিবাসীদের জন্য ভাড়াভিত্তিক ফ্ল্যাট নির্মাণের প্রকল্প গ্রহণের সুপারিশ করেছে জাতীয় সংসদের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। বৈঠকে কৃষি জমি সংরক্ষণের বিষয়টি বিবেচনায় নিয়ে অকৃষি জমিতে নতুন প্রকল্প গ্রহণের সুপারিশ করা হয়।


বাংলালাইভের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করু


মঙ্গলবার (২৯ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৫তম বৈঠক এ সুপারিশ করা হয়। 

বৈঠকে কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সভাপতিত্ব করেন। বৈঠকে কমিটির সদস্য নারায়ণ চন্দ্র চন্দ, বজলুল হক হারুন, মো. জিল্লুল হাকিম, মো. মনোয়ার হোসেন চৌধুরী এবং ফরিদা খানম অংশগ্রহণ করেন।

বৈঠকে গণপূর্ত অধিদপ্তর, রাজউক, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, নগর উন্নয়ন অধিদপ্তর, স্থাপত্য অধিদপ্তর, হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের চলমান প্রকল্পের সার্বিক কাজের অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা এবং আবাসন পরিদপ্তরের সার্বিক কর্মকাণ্ড নিয়ে আলোচনা করা হয়।

কমিটি চট্টগ্রামের বাসা-বাড়ির বর্জ্য যাতে সরাসরি খালগুলোতে প্রবেশ করতে না পারে, সেটা নিশ্চিত করার জন্য চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে সুপারিশ করে। কমিটি কক্সবাজারের হোটেল, মোটেল, হ্যাচারি এবং আবাসিক ভবনের জন্য একটি সেন্ট্রাল এসটিপি করার জন্য কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে পরামর্শ প্রদান করে। বৈঠকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন সংস্থার প্রধানসহ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।