ঢাকারবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তামিমকে দলে ফেরাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

স্পোর্টস ডেস্ক
সেপ্টেম্বর ১৪, ২০২১ ৯:৩২ অপরাহ্ণ
Link Copied!

বিশ্বকাপ ক্রিকেট স্কোয়াডে বাংলাদেশ দলে চট্টগ্রামের ক্রিকেটার তামিম ইকবাল না থাকার প্রতিবাদে মানববন্ধন করেছে চট্টগ্রামের একদল কিশোর-তরুণ।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকালে নগরীর কাজীর দেউড়ি আউটার স্টেডিয়াম মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় তারা টি-২০ দলে তামিম ইকবালকে ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন।

মানববন্ধনে ছোট্ট শিশু-কিশোররা ‘প্লিজ তামিম ফিরে আসো, বিসিবি সিনিয়র ক্রিকেটারদের সম্মান দাও, কাম ব্যাক তামিম’- ইত্যাদি লেখা ফেস্টুন নিয়ে অংশগ্রহণ করে।

এ সময় বক্তারা বলেন, প্রথমবারের মতো ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ স্কোয়াডে চট্টগ্রামের কেউ নেই। এটা আমরা মানতে পারছি না। কৌশলে তামিম ইকবালকে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছে। বাংলাদেশ দল থেকে মাশরাফিকে সরিয়ে দেওয়া হল। রিয়াদও টেস্ট ক্রিকেটে ভালো করার পর অভিমান করে অবসরের ঘোষণা দিলেন। মুশফিকুরও উইকেট কিপিং না করার কথা বলেছে। একইভাবে অভিমান করে তামিমও বিশ্বকাপে না খেলার কথা বলেছেন।

তামিমকে দলে ফিরিয়ে আনার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে মানববন্ধনে এক তরুণ বলেন, প্রধানমন্ত্রী আপনি তামিমকে ডেকে কথা বলুন, আপনি ডাকলে তামিম দলে ফিরবে।

গত ১ সেপ্টেম্বর হঠাৎ করেই লাইভে এসে আগামী অক্টোবরে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে না খেলার কথা জানান দেশসেরা ওপেনার তামিম ইকবাল। তার এই সিদ্ধান্তে হতবাক নির্বাচকরাও।

গত ৯ সেপ্টেম্বর টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এবার তামিম ইকবাল না থাকায় লিটন দাসের সঙ্গী হিসেবে ওপেনিংয়ে সুযোগ পেয়েছেন নাঈম শেখ। নাঈম শেখ বাদেও প্রথমবারের মতো বিশ্বকাপে ডাক পাওয়া ক্রিকেটারদের মধ্যে আছেন আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম, শামীম হোসেন, শরিফুল ইসলাম, মাহেদী হাসান ও নাসুম আহমেদ।

বাংলাদেশের বিশ্বকাপ দল: লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, নাঈম শেখ, সৌম্য সরকার ও শামীম পাটোয়ারী।