ঢাকাবুধবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ধামরাইয়ে নতুন করে প্রধানমন্ত্রীর উপহারের ৭৫টি ঘর পাচ্ছেন গৃহহীনরা

আদনান হোসেন, ধামরাই করেসপন্ডেন্ট
আগস্ট ৮, ২০২৩ ৭:৩৯ অপরাহ্ণ
Link Copied!

আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ২২ হাজার ১০১টি বাড়ি হস্তান্তরের মধ্যদিয়ে আরও ১২টি জেলা’কে গৃহহীন ও ভূমিহীনমুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই কর্মসূচির অংশ হিসেবে (৯ আগষ্ট) ধামরাই উপজেলায় নতুন করে আরও ৭৫টি গৃহহীন পরিবার পাচ্ছেন ঘর।

এর আগে ধামরাইয়ে প্রধানমন্ত্রীর উপহারের পেয়েছিলেন ৫০৫টি পরিবার। পর্যায়ক্রমে ৬০০ ভূমিহীন পরিবারকে এই উপহার প্রদান করা হবে।

বুধবার (৯ আগস্ট) সকালে ধামরাই উপজেলা পরিষদের মিলনায়তন কক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ধামরাই উপজেলার ভূমিহীন এবং গৃহহীন পরিবারের মধ্যে আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় নির্মিত ৭৫টি বাড়ির দলিল উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হবে।

উপজেলা প্রশাসন জানায়, মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ধামরাই উপজেলার ভূমিহীন ও গৃহহীনদের পুনর্বাসন কার্যক্রম চলমান রয়েছে। ধামরাই উপজেলায় মোট ৬০০ গৃহের মধ্যে ১ম পর্যায়ে ৩৫ টি, ২য় পর্যায়ে ৩৫ টি, ৩য় পর্যায়ে ১৫০ টি এবং চতুর্থ পর্যায়ে (১ম ধাপে) ২৮৫ টি ঘর ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমি সহ দলিল হস্তান্তর করা হয়েছে। আগামীকাল ০৯ আগস্ট মাননীয় প্রধানমন্ত্রী ভার্চুয়ালি সংযুক্ত থেকে ৪র্থ পর্যায়ে (২য় ধাপ) ৭৫ টি ঘরের দলিল সংশ্লিষ্টদের মাঝে হস্তান্তর করা হবে। অবশিষ্ট ২০ টি ঘরের কাজ নির্মাণাধীন রয়েছে, যা কাজ সম্পন্ন হলে হস্তান্তর করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী সাংবাদিক দের জানান আগামীকাল ০৯ আগস্ট রোজ বুধ বার সকাল ৮:৩০টা সময় সারাদেশে একযোগে অনুষ্ঠানে আশ্রয়ন প্রকল্প-২ আওতায় মাননীয় প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর হস্তান্তর অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী ভার্চুয়ালি সংযুক্ত থাকবেন। জমিসহ ঘরের দলিল উপকারভোগীদের মাঝে হস্তান্তর করবেন ঢাকা-২০এর সাংসদ ও স্বরাষ্ট্র মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তি যোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।