ঢাকারবিবার, ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ফ্রান্সকে জবাব দিতে পাল্টা পিটিশন আর্জেন্টিনার, স্বাক্ষর ৬ লাখ

স্পোর্টস ডেস্ক
ডিসেম্বর ২৫, ২০২২ ৪:৫২ অপরাহ্ণ
Link Copied!

৩৬ বছর পর অবশেষে বিশ্বকাপ জিতল আর্জেন্টিনা। কিন্তু বিশ্বজয়ের পরেও বিতর্ক শেষ হচ্ছে না লিওনেল মেসিদের চ্যাম্পিয়ন হওয়া নিয়ে। মাঠের লড়াই শেষ হয়েছে সপ্তাহখানেক আগে। কিন্তু এখনও কথার লড়াই থামছে না দুই দেশের সমর্থকদের মধ্যে। রোববার তাতে নতুন সংযোজন নিয়ে হাজির আর্জেন্টাইন ফ্যানরা। 


বাংলালাইভের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করু


দুইদিন আগে মেসওপিনিয়নস নামের প্ল্যাটফর্মে বিশ্বকাপ ফাইনাল পুনরায় আয়োজনের দাবিতে পিটিশন দায়ের করেন ‘ফ্রান্স ফরএভার’ নামের এক ব্যবহারকারী। পিটিশনের উল্লেখ করা হয়, ‘রেফারিকে কিনে নেওয়া হয়েছিল, পেনাল্টিটি হয় না ‍এবং দ্বিতীয় গোলের আগে এমবাপে ফাউলের শিকার হয়। ম্যাচটি পুনরায় খেলার দাবিতে সই করুন।’

তাদের দাবি, প্রথম দু’টি গোল পাইয়ে দেওয়া হয়েছে মেসিদের। সে জন্যই ফ্রান্স হেরে গিয়েছে। তাই আবার আয়োজন করা হোক ফাইনাল ম্যাচ। ইকোনমিক টাইমসের প্রতিবেদন অনুযায়ী, গতকাল এই পিটিশনে স্বাক্ষরের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে। জবাবটা বেশ ভালোভবাবেই দিল আর্জেন্টিনা। পালটা পিটিশন করছে বিশ্বকাপজয়ী দেশের সমর্থকরা।
 
ফ্রান্স স্টপ ক্রায়িং নামের সেই শিরোনামের পিটিশনটিতে লেখা হয়েছে, ‘আমরা বিশ্বকাপ ফাইনাল জেতার পর থেকে ফ্রান্সের কান্না থামছে না। তারা আর্জেন্টিনাকে বিশ্বচ্যাম্পিয়ন না মেনে অভিযোগ করে চলেছে। এই পিটিশনের লক্ষ্য ফ্রান্সের কান্না থামানো এবং তাদের এটা মেনে নেওয়া যে মেসিই ইতিহাসের সেরা খেলোয়াড়, এমবাপে তার পুত্র।’

অনলাইন প্ল্যাটটফর্ম চেঞ্জ ডট অর্গে চলছে আর্জেন্টাইন সমর্থকদের সই সংগ্রহ। ভ্যালেন্তিন গোমেজ নামের এক ব্যক্তির চালু করা এই পিটিশনে শনিবার পর্যন্ত ৫ লাখ ৭০ হাজার মানুষ স্বাক্ষর করেছেন।