ঢাকামঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বাঁচতে চান ক্যান্সারে আক্রান্ত ফাইরুজ তাসনিম

অনলাইন ডেস্ক
জানুয়ারি ২৫, ২০২৪ ৮:৪৯ অপরাহ্ণ
Link Copied!

বাঁচতে চান ক্যান্সারে আক্রান্ত ফাইরুজ মাহমুদ তাসনিম । তার বয়স এখন ৩ বছর । বাবা-মায়ের আদরের একমাত্র সন্তান ফাইরুজ ।

গত ৭ মাস পায়ের হাড়ে ইনফেকশন হয়ে ‌’ক্রোনিক অস্টিওমাইলাইটিস’ এবং মরণব্যাধি ‘মেটাস্টেসিস ইউয়িং সারকোমা’ নামক বোন ক্যান্সারে আক্রান্ত হয়ে হাসপাতালের বিছানায় শয্যাশায়ী। ইতিমধ্যে তার শরীরের বিভিন্ন হাড়, ফুসফুস ও লিভারে ক্যান্সারের জীবাণু ছড়িয়ে পড়েছে। তার পায়ের হাড়ের ইনফেকশনের চিকিৎসা ও ক্যান্সারের পরীক্ষা-নিরীক্ষাসহ কেমোথেরাপি বাবদ ইতিমধ্যে অনেক টাকা খরচ হয়েছে বিধায় তার বাবা-মা এখন সহায় সম্বলহীন হয়ে পড়েছে এবং বর্তমানে তার ক্যান্সার চিকিৎসার ব্যয় নির্বাহ করা খুবই কষ্টকর হয়ে যাচ্ছে।

বর্তমানে সে ঢাকাস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শিশু হেমাটোলজি ও অনকোলজি বিভাগে অধ্যাপক (ডা.) চৌধুরী ইয়াকুব জামালের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।

তার শারীরিক অনান্য চিকিৎসার পাশাপাশি ক্যান্সার চিকিৎসার কেমোথেরাপি ও রেডিওথেরাপি দেওয়া এবং হাড় ট্রান্সপ্ল্যান্ট অপারেশন বাবদ আরও প্রায় ১৫ থেকে ২০ লক্ষ টাকা প্রয়োজন। যা তার বাবা-মায়ের পক্ষে যোগাড় করা কোনক্রমেই সম্ভব নয়।

তার বাবা-মা ভারতের চেন্নাইয়ে বিশেষায়িত ক্যান্সার হাসপাতালে তাসনিমের রেডিওথেরাপি দেওয়া ও হাড় ট্রান্সপ্ল্যান্ট অপারেশন করাতে ইচ্ছুক। তাই তাসনিম এর ব্যয়বহুল ক্যান্সার চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার লক্ষ্যে সমাজের বিত্তবান ব্যক্তিবর্গসহ সকলের নিকট তার বাবা-মা বিনীতভাবে অনুরোধ জানিয়েছেন।

সাহায্য পাঠানোর ঠিকানা ও নম্বর :
(০১) হিসাবের নাম : মোঃ হাসান মাহমুদ, হিসাব নম্বর : 4412301009311, সোনালী ব্যাংক পিএলসি, কাকরাইল শাখা ঢাকা, রাউটিং নম্বর : 200273374.
(০২) হিসাবের নাম : মোঃ হাসান মাহমুদ, হিসাব নম্বর : 20503110200523912, ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি, মতিঝিল শাখা ঢাকা, রাউটিং নম্বর : 125274245.
(০৩) মোবাইল ব্যাংকিং : 01917-612181 (বিকাশ, নগদ)