ঢাকামঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশকে বিজয় দিবসের শুভেচ্ছা জানাল আর্জেন্টাইনরা

আন্তর্জাতিক ডেস্ক
ডিসেম্বর ১৬, ২০২২ ৫:৫৩ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশের বিজয় উদযাপিত হচ্ছে আর্জেন্টিনাতেও। মূলত বিশ্বকাপে মেসিদের নিয়ে বাংলাদেশে উন্মাদনার খবর ফলাও করে প্রচার হওয়ার পর, লাল সবুজের দেশ নিয়ে আগ্রহ বেড়েছে আলবিসেলেস্তেদের। তাইতো বিজয়ের এ দিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে, বাংলাদেশি সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন আর্জেন্টাইনরা।


বাংলালাইভের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করু


বিজয়ের ৫১ বছরের উৎসবে ভাসছে গোটা দেশ। কত ত্যাগ-তিতিক্ষা, শোষণ আর বঞ্চনার পর ধরা দিয়েছে লাল সবুজের এই পতাকা। যার জন্য ১৯৭১ সালে সবুজ এই বাংলার ঘাস রক্তে হয়েছে রঞ্জিত। গৌরবে দিনটি তাই বাঙালির কাছে বহু কাঙ্ক্ষিত, পরম আরাধ্যের। ৫১ বছর পরেও তাই বিজয় স্বাদ ম্লান হয়নি এতটুকুও।

তবে এবার শুধু বঙ্গভূমিতেই নয়, বাংলাদেশর এই বিজয় উৎযাপিত হচ্ছে ১৭০৫০ কিলোমিটার দূরের দেশ আর্জেন্টিনাতেও। নানা রঙে নানা ঢংয়ে অনেক আর্জেন্টাইন-ই শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশিদের।

মেসির আর্জেন্টিনাকে নিয়ে এদেশের সমর্থকদের উচ্ছ্বাসের আর আবেগের খবর বহু আগেই হয়েছে বিশ্বগণমাধ্যমের শিরোনাম। ভালোবাসার প্রতিদান তাই ভালোবাসা দিয়েই শোধ দিতে চেয়েছে আলবিসেলেস্তে ভক্তরা। বিজয়ের এই দিনটিকে তাই ভিন্ন ভাবে রাঙাচ্ছে তারা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশিদের নিয়ে নানা পোস্ট পোস্ট দিয়েছেনে আর্জেন্টাইন অধিবাসীরা। লাল সবুজের পতাকা নিয়েও কেউ কেউ তুলেছেন ছবি। ক্যাশনেও ছিলো বাংলার বন্দনা।

বর্তমান সময়ের সবচাইতে শক্তিশালী, সামাজিক যোগাযোগ মাধ্যমে দু’দেশের ভক্তদের এমন উন্মদানার রেশ ছড়িয়ে থাকুক আরো অনেকটা ক্ষণ। যে সূত্র ধরে বাংলাদেশ-আর্জেন্টিনার মধ্যে বন্ধুত্ব হোক আরো দৃঢ়। আর্জেন্টাইনদের পোস্টের ক্যাপশনে উঠে এসেছে এমন প্রত্যাশাও।