1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
ভিডিও নিউজ | Bangla Live 24
শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০১:৫৬ অপরাহ্ন

হিলিতে ‘নো মাস্ক নো সেল’ । #Banglalive24.com

Posted by BanglaLive Multimedia on Thursday, July 23, 2020

Video

এবারের ঈদে সবচেয়ে বড় গরু ‘বাংলার বস’ দাম ৫০লাখ । #Banglalive24

Posted by BanglaLive Multimedia on Tuesday, July 21, 2020

এবারের ঈদে সবচেয়ে বড় গরু ‘বাংলার বস’ দাম ৫০ লাখ

দিনাজপুরের হিলিতে মহামারি করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে “নো মাস্ক-নো সেল” কর্মসূচী চালু করেছে স্থানীয় পৌরসভা। পৌর কর্তৃপক্ষের এমন উদ্যোগের ফলে কোনো ক্রেতা বা বিক্রেতার মুখে মাস্ক না থাকলে, তারা কেউই দোকান থেকে কোনো পণ্য ক্রয়-বিক্রয় করতে পারবেন না।

ইতোমধ্যে মাস্ক বিহীন ক্রেতার কাছে পণ্য বিক্রির অভিযোগে ৩টি দোকান বন্ধ করে দেওয়া হয়েছে। আর এমন ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ক্রেতা ও বিক্রেতারা।

এটি দিনাজপুরের সীমান্তবর্তী বাংলাহিলি হাট ও বাজার। অত্রাঞ্চলের মধ্যে সবচেয়ে বড় হাট ও বাজার হওয়ায় প্রতিদিন এখানে শত শত ক্রেতার সমাগম ঘটে। ক্রেতা ও বিক্রেতাদের উপস্থিতিতে জমজমাট হয়ে উঠে এখানকার দোকানের বেচা-কেনা।

কিন্তু বৈশি^ক করোনা ভাইরাসের মধ্যেও সামাজিক দুরত্ব বা স্বাস্থ্যবিধি না মেনেই করা হচ্ছে ক্রয়-বিক্রয়। ফলে ক্রমেই বাড়ছে এখানে করোনা সংক্রমনের হার। এ অবস্থায় করোনার সংক্রমন প্রতিরোধে পৌর মেয়র জামিল হোসেন চলন্ত নিয়েছেন এক ব্যতিক্রমী উদ্যোগ। তিনি এটির নাম দিয়েছেন “নো মাস্ক-নো সেল” কর্মসূচি।

অর্থ্যাৎ বাংলাহিলি হাট ও বাজারে আসা ক্রেতার মুখে মাস্ক না থাকলে তার কাছে কোনো পণ্যই বিক্রি করতে পারবেন না দোকানী বিক্রেতারা। আবার কোনো বিক্রেতার মুখে মাস্ক না থাকলে ক্রেতারা তার কাছ থেকে পণ্য কিনতে পারবেন না। ইতোমধ্যে এই কর্মসূচি চালু হওয়ায় এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে। আর স্বাগত জানিয়েছেন ক্রেতা ও বিক্রেতা উভয়ই।

এই কর্মসূচি অমান্য করায় সম্প্রতি অভিযান চালিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে বাজারের ৩টি পোষাকের দোকান। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই কর্মসূচি অব্যাহত থাকবে বলে ঘোষনা দিয়েছে পৌর কর্তৃপক্ষ।

https://youtu.be/Dj-xjRizpRM

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1