ঢাকারবিবার, ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

মঞ্চে এত নেতা আমাদের দরকার নেই

নিজস্ব প্রতিবেদক
জানুয়ারি ৬, ২০২৩ ৮:২১ অপরাহ্ণ
Link Copied!

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যেকোনো অনুষ্ঠানে গেলে সামনের লোকের চেয়ে মঞ্চে লোক বেশি থাকে। কিন্তু এত নেতা আমাদের দরকার নেই। আমাদের আরও কর্মী দরকার। স্মার্ট বাংলাদেশের জন্য প্রয়োজন স্মার্ট কর্মী।


বাংলালাইভের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করু


শুক্রবার (৬ জানুয়ারি) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরাজেয় বাংলার পাদদেশে র‌্যালি পূর্ব অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি উপলক্ষে ঢাবিতে একত্রিত হন ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতাকর্মীরা। গত ৪ জানুয়ারি প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন করে ছাত্রলীগ। তবে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালির আয়োজন করা হয় শুক্রবার।

এতে অংশ নিতে ঢাবিসহ রাজধানীর বিভিন্ন শাখার ছাত্রলীগ নেতাকর্মীরা সমবেত হন অপরাজেয় বাংলার পাদদেশে। আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারাও উপস্থিত ছিলেন। বক্তব্য দেয়ার সময় মঞ্চ ভেঙে পড়ে যান ওবায়দুল কাদের। অতিরিক্ত মানুষ ওঠায় মঞ্চ ভেঙে যায় বলে ধারণা নেতাকর্মীদের।

তবে ছাত্রলীগ নেতারা তাৎক্ষণিকভাবে ওবায়দুল কাদেরকে জড়িয়ে ধরলে তিনি বড় ধরনের বিপদ থেকে রক্ষা পান। পরে পুলিশ সদস্যরা পরিস্থিতি স্বাভাবিক করলে আবার বক্তব্য দেয়া শুরু করেন ওবায়দুল কাদের।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ক্ষুব্ধ হয়ে বলেন, ‘এত নেতা মঞ্চে আমাদের দরকার নেই। নেতা তৈরি নয়, কর্মী উৎপাদনের কারখানা হতে হবে বাংলাদেশ ছাত্রলীগকে।’

রাজনীতিতে কমিটমেন্ট থাকলে মূল্যায়ন একদিন হবেই মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগের নতুন নেতৃত্বকে বলব, অতীতের ভুল থেকে শিক্ষা নিতে। সামনে অনেক চ্যালেঞ্জিং টাইমস অপেক্ষা করছে।

এ সময় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি যেন দ্রুত সম্পন্ন হয় সে বিষয়ে নেতাদের দৃষ্টি আকর্ষণ করেন আওয়ামী লীগের এ নেতা।