ঢাকারবিবার, ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

মেসি ম্যাজিকে হু হু করে বেড়েছে ব্র্যান্ড ভ্যালু

স্পোর্টস ডেস্ক
ডিসেম্বর ২০, ২০২২ ৯:০৩ অপরাহ্ণ
Link Copied!

ফ্রান্সের বিরুদ্ধে দুর্দান্ত এক ম্যাচ জিতে ফুটবল বিশ্বকাপ অর্জন করেছে আর্জেন্টিনা। এই জয়ে নেতৃত্ব দিয়েছেন দেশটির ফুটবল দলের অধিনায়ক লিওনেল মেসি।


বাংলালাইভের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করু


আর্জেন্টিনা ফুটবল দলের এই অর্জনে রোববার ম্যাচ শেষের পর থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা ভক্তদের শুভেচ্ছায় ভাসছেন মেসি। বিশ্বকাপের প্রাইজমানি হিসেবে উল্লেখযোগ্য পরিমাণ অর্থও পেয়েছে আর্জেন্টিনা দল।

তবে স্পেনের বার্সেলোনাভিত্তিক টেলিভিশন চ্যানেল বার্সা ইউনিভার্সাল সোমবার এক প্রতিবেদনে জানিয়েছে, মেসির সঙ্গে চুক্তিবদ্ধ কয়েকটি ব্র‌্যান্ডের বাজার দর (ব্র্যান্ড ভ্যালু) চলতি বিশ্বকাপে বেড়েছে অন্তত ৪ হাজার ২০০ কোটি পাউন্ড।

বাংলাদেশের মুদ্রাবাজারে ১ পাউন্ডের বিনিময়ে পাওয়া যায় ১২৪ টাকা ৬০ পয়সা। সেই হিসেবে উপরোক্ত ব্র্যান্ডগুলো কাতারে বিশ্বকাপ ২০২২ আসরের শুরু থেকে শেষ পর্যন্ত লাখ লাখ কোটি টাকার বাজারদর বেড়েছে মেসির সঙ্গে বাণিজ্যিক চুক্তি থাকা সব বাণিজ্যিক ব্র্যান্ডের।

যেসব ব্র্যান্ডের বাজারদর বেড়েছে, সেসবের কয়েকটির নামও প্রকাশ করেছে বার্সা ইউনিভার্সাল। ব্র্যান্ডগুলো হলো বাডওয়াইজার (বিয়ার), লুই ভিটন (বিলাসজাত ফ্যাশন হাউস), মাস্টারকার্ড (অর্থনৈতিক পরিষেবা), অ্যাক্টিভিশন (ভিডিও গেম) এবং পেপসি (কোমল পানীয়)।

চুক্তির শর্ত অনুযায়ী এই ৪ হাজার ২০০ কোটি পাউন্ড ব্র্যান্ড ভ্যালু বৃদ্ধির ফলে যে লভ্যাংশ তিনি পাবেন— তার পরিমাণও বিশাল।

মঙ্গলবার সকালে নিজ দেশের উদ্দেশে দোহা ত্যাগ করেছে আর্জেন্টাইন ফুটবল দল। ৩৬ বছর পর বিশ্বকাপ জয়ের আনন্দে ভাসতে থাকা আর্জেন্টিনার জনগণ নিজ দেশের ফুটবল খেলোয়াড়দের বরণ করে নেওয়ার যাবতীয় প্রস্তুতিও ইতোমধ্যে সম্পন্ন করেছেন।