ঢাকাবৃহস্পতিবার, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সাভারে তেজগাঁও কলেজ ছাত্রকে অপহরণ, ছবি পাঠিয়ে মুক্তিপণ দাবি

স্টাফ করেসপন্ডেন্ট
এপ্রিল ৬, ২০২৩ ১২:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

সাভার থেকে তেজগাঁও কলেজের ইতিহাস বিভাগের (অনার্স) ফাইনাল ইয়ারের ছাত্র রাশিদুস সাবরু নিলয়’কে অপহরণের অভিযোগ উঠেছে।

মঙ্গলবার দুপুর তিনটার দিকে উত্তরার উদ্দেশ্যে সাভারের জামসিং এলাকার বাসায থেকে বের হয় নিলয় । এরপর রাত ৮টার দিকে তার ব্যবহৃত মোবাইল নাম্বারে পরিবার থেকে কল দিলে অজ্ঞাত নামা ব্যাক্তি ফোনটি রিসিভ করে। এসময় অজ্ঞাত নামা ওই ব্যক্তিকে নিলযয়ের বিষয় জিজ্ঞাসা করলে অসংলগ্ন কথা বলেন।

এঘটনায় সাভার মডেল থানায় এসংক্রান্ত একটি সাধারণ ডায়েরি করে নিলয়ের পরিবার। এরপর পুলিশ ও ছায়া তদন্ত নামে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) সংস্থাটির সাভার অঞ্চল ছাড়াও যুক্ত হয় সদর দপ্তরের গোয়েন্দা শাখা।

এর মধ্যেই দফায় দফায় মুক্তিপণ চেয়ে নিলয়ের পরিবারকে নিলয়ের নাম্বার ব্যবহার করেই ফোন দেয় কথিত অপহরণকারীরা।

পাঠানো হয় নিলয়ের রক্তাক্ত ছবি। শোনানো হয় আর্ত চিৎকার। নিলয়ের পরিবার ইতিমধ্যে কয়েক দফায় বিকাশের মাধ্যমে ৩০ হাজার টাকা পাঠায় ।

র‌্যাব তথ্য প্রযুক্তি সহায়তায় নিশ্চিত হয়, নিলয়কে আটকে রাখা হয়েছে দক্ষিণ খান এলাকার একটি বাসায়। এর মধ্যে অপহরণকারী চক্র বিকাশের মাধ্যমে টাকা সেন্ড মানি করে তা উঠিয়ে নেয় দেশের কয়েকটি প্রান্ত থেকে।

নিলয়ের ভাগ্যে কি ঘটেছে এখনও জানে না তার পরিবার। দুটি সন্তানের মধ্যে ছোট সন্তানের এমন পরিণতিতে শয্যাশায়ী তার বাবা ও মা।

দুপুর থেকে বিকেল পর্যন্ত রাজধানীর দক্ষিণ খান থানা পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়েও নিলয়কে উদ্ধার করতে পারেনি র‍্যাব ও পুলিশ ।