ইবির ব্যবসায় প্রশাসন অনুষদ ভবন ঊর্ধ্বমুখী সম্প্রসারণের কাজ উদ্বোধন

  •   
  •   
তাসনিমুল হাসান, ইবি করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ব্যবসায় প্রশাসন ভবনের ৫ম ও ৬ষ্ঠ তলার ঊর্ধ্বমুখী সম্প্রসারণের কাজ গতকাল বেলা ১১ টায় একাজের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

পরিকল্পনা এবং উন্নয়ন বিভাগের পরিচালক এইচ এম আলী হাসানের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, এই বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো এবং একাডেমিক উন্নয়ন প্রকল্পের যে বাজেট বা মেগা বাজেট আমরা পেয়েছি তা দৃশ্যমান বাস্তবতা। বিশ্ববিদ্যালয়ের যত গুলো প্রজেক্ট রয়েছে মোট সাতটি প্রজেক্টের মধ্যে বাকি ছয়টি প্রজেক্টে যত অর্থ হয় তার পাঁচ গুণেরও বেশি অর্থ বরাদ্দ দিয়েছেন বর্তমান সরকার।

বর্তমান প্রশাসনের গত তিন বছর দুই মাসে যত গুলো প্রোগ্রামাদি রয়েছে অর্নাস, মার্স্টাস, এমফিল, পিএইচডি সর্বোচ্চ গুণগতমান নিশ্চিত করা হয়েছে। তিনি আরো বলেন, আমাকে পছন্দ করেন বা না করেন ‘আমায় নহে গুণ ভালোবাস তুমি, ভালোবাস মোর কাজ’। আমার যে কাজ গুলো রয়েছে যদি আপনারা পছন্দ করেন তাহলে এই বিশ্ববিদ্যালয়ের বৃহত্তর স্বার্থে অবকাঠামোভাবে একটি বৈপ্লবিক পরিবর্তন অপেক্ষমান। এই মেগা প্রজেক্ট বাস্তবায়নের স্বার্থে সবাই সচেতন থাকতে হবে এর সকল প্রতিকুলতা অতিক্রম করে এই মেগা প্রকল্প যথাযথভাবে এবং যথাসময়ে শেষ করা হবে বলে তিনি আশাবাদী।

এসময় প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মোঃ আলিমুজ্জামান টুটুল বলেন,৫ম ও ৬ষ্ঠ তলার ঊর্ধ্বমুখী সম্প্রসারণের জন্য ৯কোটি ৬০ লক্ষ টাকার কাজ দুই বছরের মধ্যেই শেষ হবে বলে আশা প্রকাশ করেন। তিনি আরো বলেন, এখানে দুইটি লিফটের ব্যবস্থা করা হয়েছে। এ প্রকল্পের দায়িত্ব পেয়েছে সনেটস্ ইন্টারন্যাশনাল। ইতিমধ্যে ৯টি টেন্ডার কাজ শেষ হয়েছে। আশা করি আগামী ৪-৫ মাসের মধ্যে বড় কাজের টেন্ডার কাজ শেষ হবে।এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ, সিন্ডিকেট সদস্য ড. মোঃ মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা ও ভারপ্রাপ্ত প্রক্টর ড. পরেশ চন্দ্র বর্ম্মন, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন ড. অরবিন্দ সাহা, সিন্ডিকেট সদস্য ড. মোঃ জাকারিয়া রহমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

Share via
Copy link
Powered by Social Snap