বিবিএফএ অ্যাওয়ার্ড, সেরা গায়কের পুরস্কার পেলেন ইমরান

  •   
  •   
বিনোদন ডেস্ক । বাংলালাইভ২৪.কম

বাংলাদেশের বসুন্ধরা গ্রুপ ও ভারতের ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার উদ্যোগে এবং টিএম ফিল্মসের নিবেদনে প্রথমবারের মতো ঢাকায় আয়োজিত হলো ‘ভারত বাংলাদেশ ফিল্মস অ্যাওয়ার্ড’ (বিবিএফএ)। সোমবার (২১ অক্টোবর) রাতে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) নবরাত্রি হলে জাঁকালো এ আয়োজনে দুই বাংলার নির্বাচিত সেরা তারকাদের হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়।

এই আয়োজনে আজীবন সম্মাননায় ভূষিত করা হয় বাংলাদেশের গুণী অভিনেত্রী আনোয়ারা বেগম ও পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেতা রঞ্জিত মল্লিককে।

২০১৮ সালের জুন থেকে চলতি বছরের (২০১৯) জুন পর্যন্ত ভারত ও বাংলাদেশে মুক্তি পাওয়া সিনেমাগুলোর জন্য এই পুরস্কার আয়োজন করা হয়। টিএম ফিল্মসের নিবেদনে এ পুরস্কার প্রদান অনুষ্ঠানে সেরা প্লে-ব্যাক গায়ক হিসেবে সম্মাননা পুরস্কার পান ইমরান মাহমুদুল। এসময় তার হাতে পুরস্কার তুলে দেন অভিনেত্রী জয়া আহসান ও ভারতের কৌশিক গাঙ্গুলী।

এছাড়াও ভারতের সেরা গায়ক হিসেবে পুরস্কার পান অনির্বাণ ভট্টাচার্য। সেরা গায়িকা (নারী) হিসেবে পুরস্কার পান বাংলাদেশের পক্ষে যৌথভাবে সোমনুর মনির কোনাল ও ফাতেমা তুজ জোহরা ঐশী এবং ভারতের নিকিতা নন্দী।

পুরস্কার নেওয়ার পর নি‌জের অনুভূ‌তি ব্যক্ত ক‌রে ইমরান মাহমুদুল ব‌লেন, ‌‘দুই বাংলার এ‌ত বড় একটা আ‌য়োজন থে‌কে আ‌মি এই সম্মান পা‌ব কল্পনাও ক‌রি‌নি। সত্যি কথা বলতে আমি এর জন্য প্রস্তুত ছিলাম না, ভাবিনি যে এই পুরস্কারটা আমি পাবো। তবে এমন একটা আয়োজনে আমি সম্মানিত হতে পেরে খুবই ভালো লাগছে। আ‌য়োজক‌দের আন্তরিক ধন্যবাদ জানাই। ’

পপুলার, টেকনিক্যাল ও রিজিওনাল- এই তিন ক্যাটাগরিতে মোট ২৪টি বিভাগে দুই দেশের শিল্পী-কুশলীদের পুরস্কার প্রদান করা হচ্ছে। ২০১৮ সালের জুন মাস থেকে চলতি বছরের (২০১৯) জুন মাস পর্যন্ত ভারত ও বাংলাদেশে মুক্তি পাওয়া বাংলা চলচ্চিত্রগুলো থেকে এসব পুরস্কার বাছাই করা হয়।

পুরস্কার প্রাপ্তদের বাছাই করার লক্ষ্যে বাংলাদেশ থেকে জুরি বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন আলমগীর, কবরী, ইমদাদুল হক মিলন, খোরশেদ আলম খসরু ও হাসিবুর রেজা কল্লোল। অন্যদিকে, ভারত থেকে ছি‌লেন গৌতম ঘোষ, ব্রাত্য বসু, গৌতম ভট্টাচার্য, অঞ্জন বোস ও তনুশ্রী চক্রবর্তী।

Leave a Reply

Your email address will not be published.

Share via
Copy link
Powered by Social Snap