হল ছাড়ার ঘোষনার প্রতিবাদ, ভিসির বাসভবনের সামনে চলছে বিক্ষোভ

  •   
  •   
জাবি করেসপন্ডেট । বাংলালাইভ২৪.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শিক্ষার্থীদের বিকাল সাড়ে ৫টার মধ্যে ক্যাম্পাস-হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু এ সিদ্ধান্ত মানতে নারাজ আন্দোলনকারীরা।

মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফারজানা ইসলামের নেতৃত্বে সিন্ডেকেটের জরুরি এক সভায় জাবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত হয়।

ক্যাম্পাস বন্ধ ঘোষণার পরপরেই ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে আবারও তার বাসভবনের সামনে অবস্থান নেয় আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষার্থীদের বিক্ষোভ চলছে। ভিসির পদত্যাগের দাবিতে অনঢ় আন্দোলনরত শিক্ষার্থীরা।

এর আগে, বেলা সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে চলা আন্দোলনে ছাত্রলীগের হামলা ও হল খালি করার নির্দেশের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীরা।

এছাড়া তাদের সঙ্গে সংহতি প্রকাশ করে মিছিলে যোগ দেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।

এর আগে, দুপুর আড়াইটার দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে প্রশাসন। এছাড়া শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Share via
Copy link
Powered by Social Snap