ঝিনাইগাতীতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদযাপন

  •   
  •   
হারুন অর রশিদ দুদু, শেরপুর করেসপন্ডেট । বাংলালাইভ২৪.কম

শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় “সচেতনতা, প্রস্তুতি ও প্রশিক্ষণ দূর্যোগ মোকাবেলায় সর্বোত্তম উপায়” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০১৯ উদযাপন করা হয়েছে। ৬ নভেম্বর বুধবার সকাল ১১টায় ফায়ার সার্ভিস ষ্টেশন চত্ত্বরে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা ও ফায়ার সার্ভিস এর পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের শুভ উদ্বোধন করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুবেল মাহমুদ।

পরে ফায়ার সার্ভিস ষ্টেশন কার্যালয়ে এক সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ফায়ার সার্ভিস ষ্টেশনের সদস্য হারুন অর রশিদের কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে ও শিক্ষক আবু বক্কর ছিদ্দিকের সঞ্চালনায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ষ্টেশন অফিসার মোঃ আব্দুল লতিফের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুবেল মাহমুদ।

এসময় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার মোঃ হুমায়ুন কবির, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মোঃ আবু তাহের, উপজেলা ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চৌধুরী, ঝিনাইগাতী সদর ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁন, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক একেএম ছামেদুল হক, যুবলীগের সাধারণ সম্পাদক শাহ আলম প্রমুখ।

ওইসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উপস্থিত শিক্ষার্থী ও গণ্যমান্য ব্যক্তিদের সচেতন করার লক্ষ্যে কী করে আগুন নিভাতে হয়, ভূমিকম্প, বিল্ডিং ধস ও আটকে থাকাদের উদ্ধার করা হয় এ বিষয়ে মহড়া পরিচালনা করেন, ফায়ার ষ্টেশনের সদস্যরা।

Share via
Copy link
Powered by Social Snap