জাবিতে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতে দাবি ‘হানিফ বাংলাদেশী’র

  •   
  •   
আরিফুজ্জামান উজ্জল, জাবি করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতের দাবিতে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বরাবর স্মারকলিপি প্রদান করেছে ‘হানিফ বাংলাদেশী’।

বৃহস্পতিবার (১৪ই নভেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ঢাকা থেকে পদযাত্রা করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে পৌছায়।

এসময় তাকে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে বাধা দেন নিরাপত্তা রক্ষীরা। পরে সেখানেই তিনি কিছুক্ষণের জন্য অবস্থান নেন এবং ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদী পাপেট প্রদর্শন করেন।

এসময় হানিফ বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা দীর্ঘদিন যাবত ভিসির বিরুদ্ধে নৈতিক স্থলনজনিত অভিযোগের ভিত্তিতে আন্দোলন করছে। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ ব্যাহত হচ্ছে।

দেশব্যাপী ছাত্রদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। যা কারোই কাম্য নয়। আমরা আশা করি ভিসি মহোদয় তার ওপর আনীত অভিযোগ মিথ্যা প্রমাণ করুন। না হলে সম্মানের সহিত পদত্যাগ করে বিশ্ববিদ্যালয়ের সুন্দর-সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে এনে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করুন।’

স্মারকলিপি সূত্রে জানা যায়, হানিফ সমাজ রাষ্ট্র সর্বত্রই ঘুষ-দুর্নীতি ও নৈতিক অবক্ষয়ের প্রতিবাদে বিভিন্ন কর্মসূচী পালন করে থাকে। সেইসূত্রে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অপসারণের দাবির প্রতি সংহতি জানাতে এসেছে।

প্রসঙ্গত, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের একটি অংশ ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে আন্দোলন করে আসছে।

Leave a Reply

Your email address will not be published.

Share via
Copy link
Powered by Social Snap