কুবিতে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতা আহ্বান

  •   
  •   
কুবি করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে( কুবি) তে “বৈষম্যতার শেকল ভেঙ্গে সম্মান নিয়ে বাঁচি” স্লোগানকে কেন্দ্র করে স্বল্পদৈঘ্য চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতা ২০১৯ আহ্বান করেছে BLAST নামের একটি সংগঠন। মঙ্গলবার ( ১৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৪১১ নম্বর হল কক্ষে কুবি থিয়েটার কতৃক আয়োজিত এক মতবিনিময় সভায় এ আহ্বান জানানো হয়। BLAST এর পক্ষে এতে উপস্থিত ছিলেন কমিউনিকেশন কর্মকর্তা সাজিদ হোসেন আলিফ।

প্রতিযোগিতায় অংশগ্রহন করতে আগামী ৩০ নভেম্বর ২০১৯ এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সর্বোচ্চ ৫ মিনিটের স্বল্পদৈঘ্য চলচ্চিত্র নির্মার্ণের পর তা জমা দেয়ার কথা জানানো হয়। চলচ্চিত্রের বিষয় হিসেবে নির্ধারণ করা হয়েছে মানবাধিকার,লিঙ্গসমতা,মানসিক স্বাস্থ্য,যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার। এছাড়াও নারীর অধিকার, সমতা,সাম্য, সম্মান, সম্মতি,মর্যাদা। বিশ্ববিদ্যালয়ের যে কোনো শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহন করতে পারবে।

প্রতিযোগিতায় ১ম পুরস্কার হিসেবে থাকবে ৫০,০০০ টাকা,২য় ৩০,০০০, ৩য় পুরস্কার হিসেবে থাকছে ২০,০০০ টাকা এ ছাড়াও সার্টিফিকেট এ ক্রেস্ট। একজন প্রতিযোগী সর্বোচ্চ ৩ টি চলচ্চিত্র জমা দিতে পারবে। চলচ্চিত্র পাঠাবার সময় অনলাইনে নির্ধারিত ফর্ম পূরন করে রেজিস্ট্রেশন করতে হবে। বিস্তারিত জানা যাবে ফেসবুক পেজ Bdshorts এ।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন কুবি থিয়েটারের সভাপতি নাজমুল হাসান। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এই প্রতিযোগিতায় অংশগ্রহনে কুবি থিয়েটার পাশে থাকবে বলে জানান তিনি। চলচ্চিত্র নিয়ে প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে এই সভার আনুষ্ঠানিকতা শেষ হয়।

উল্লেখ্য প্রতিযোগিতায় কমিউনিকেশন পার্টনার হিসেবে রয়েছেন Bangla Communication LTD, সহযোগিতায় rfsu

Share via
Copy link
Powered by Social Snap