ড. মাহবুবরের কুশপুত্তলিকা দাহের প্রতিবাদ রাবি পাঠক ফোরামের

  •   
  •   
ইবি করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম

‘ইবিতে সাবেক প্রক্টরের কুশপুত্তলিকা দাহ করলো ছাত্রলীগ’ শিরোনামে গত ২০ নভেম্বর কালের কন্ঠ প্রত্রিকায় একটি সংবাদ প্রকাশিত হয়েছে।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) এ সংবাদ প্রকাশের জন্য লিখিত ভাবে প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় পাঠক ফোরাম।

প্রতিবাদ পত্রে বলা হয় রাজশাহী বিশ্ববিদ্যালয় পাঠক ফোরাম সম্পূর্ণ অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী এবং শিক্ষার্থীদের ক্যারিয়ার উন্নয়নমূলক সংগঠন। এটি স্বদেশেপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। আর কালের কন্ঠে প্রকাশিত সংবাদটিতে কিছু তথ্য সম্পূর্ণ উদ্ভট, কল্পনাপ্রসূত, ভিত্তিহীন, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত।

এছাড়াও প্রতিবাদ পত্রে উল্লেখ করা হয়েছে, ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর অধ্যাপক ড. মাহবুবুর রহমান জড়িয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় পাঠক ফোরামকে শিবিরের সংগঠন বলা এটা সম্পূর্ণ উদ্ভট, কল্পনাপ্রসূত, ভিত্তিহীন, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত।

তাই পাঠক ফোরামের পক্ষ থেকে সভাপতি মোঃ রাশেদুল ইসলাম এবং সাধারণ সম্পাদক মোঃ আব্দুল আলম সংবাদটির বিপক্ষে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানায়। একই সাথে প্রতিবাদের স্মারক লিপিটি কালের কন্ঠ পত্রিকার উপযুক্ত জায়গায় প্রকাশ করার অনুরোধ করেন।

উল্লেখ্য, গত সোমবার একটি বেসরকারি টেলিভিশনে মাহবুবর রহমানের শিবিরসংশ্লিষ্টতা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাদার বক্স হল শাখা ছাত্রলীগের তৎকালীন সাধারণ সম্পাদক আসাদুজ্জামান তার বক্তব্যে বলেন মাহবুবর রহমান বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকা অবস্থায় শিবির নিয়ন্ত্রিত সংবাদপত্র পাঠক ফোরমের সদস্য ছিলেন।

ফলশ্রুতিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানকে শিবিরকর্মী দাবি করে মঙ্গলবার তার কুশপত্তলিকা দাহ করে ছাত্রলীগকর্মীরা। মঙ্গলবার বেলা ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের ভিতরে কুশপত্তলিকা দাহ করে ছাত্রলীগ। এর আগে অধ্যাপক ড. মাহবুবর রহমানকে প্রশাসনিক সকল পদ থেকে অব্যাহতির দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল করে শাখা ছাত্রলীগের কর্মীরা।

Share via
Copy link
Powered by Social Snap