ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  •   
  •   
তাসনিমুল হাসান, ইবি করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম

জমকালো আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয় পরিবার ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে পতাকা উত্তোলন, বর্ণাঢ্য শোভাযাত্রা,আলোচনা সভাসহ নানা আয়োজন করেন বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থী,কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

সকালে প্রশাসনিক ভবনের চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান।এসময় সাথে ছিলেন,এসময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।পরে প্রশাসন ভবনের সামনে পায়রা ও বেলুন উড়িয়ে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগ ও ইবি ল্যাবরেটরি স্কুল নিজ নিজ ব্যানার, ফেস্টুন, প্লাকার্ড নিয়ে শোভাযাত্রায় অংশগ্রহণ করে।র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে প্রসাশন ভবনের সামনে মিলিত হয়। পরে প্রশাসন ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ের ৪১ বছর পদার্পন উপলক্ষে কেক কাটা হয়।

বাদ জুম্মা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উন্নতি, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।এছাড়াও বিকাল ৩টায় বাংলা মঞ্চে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ও স্থানীয় শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

Share via
Copy link
Powered by Social Snap