রোহিতকে বিদায় করলেন ইবাদত

  •   
  •   
স্পোর্টস ডেস্ক । বাংলালাইভ২৪.কম

উৎসবের আবহে শুরু হলো কলকাতা টেস্ট। ভারতের মাটিতে প্রথম দিবা-রাত্রির টেস্ট, কৃত্রিম আলোয় প্রথমবার টেস্ট খেলছে বাংলাদেশও।

গোলাপি টেস্টে বাংলাদেশের দুঃস্বপ্নের শুরু

বাংলাদেশের দুই ‘কনকাশন সাব’

স্কোয়াডে বাড়তি ব্যাটসম্যান না রাখার মাশুল দিল বাংলাদেশ

বাংলাদেশ প্রথম ইনিংস: ৩০.৩ ওভারে ১০৬

ভারত প্রথম ইনিংস: ১৩ ওভারে ৪৭/২

প্রথম ওভারেই সফল ইবাদত

চা বিরতির পর প্রথম ওভারেই বাংলাদেশ পেল বড় সাফল্য। নিজের প্রথম ওভারেই রোহিত শর্মাকে ফিরিয়ে দিলেন ইবাদত হোসেন।

ওভারের শুরুটায় ছিল রোহিতের দাপট। টানা দুই বলে আদায় করেছিলেন বাউন্ডারি। ইবাদত শোধ তুললেন দারুণ ডেলিভারিতে। অফ স্টাম্পের অনেক বাইরে পিচ করে বল সিমে পড়ে ভেতরে ঢোকে অনেকটা। বাইরে যাবে ভেবে ছেড়ে দিয়েছিলেন রোহিত। বল লাগে প্যাডে। এলবিডব্লিউ দেন আম্পায়ার মারাইস ইরাসমাস।

রোহিত রিভিউ নিয়েছিলেন। কিন্তু টিকতে পারেননি। রিভিউয়ে দেখা যায়, বল লাগত অফ স্টাম্পের বেলসে। আম্পায়ার্স কলে আউট রোহিত, টিকে থাকে ভারতের রিভিউ।

১২ রানে জীবন পেয়ে রোহিত আউট হলেন ২১ রানে। ভারতের রান ২ উইকেটে ৪৩।

ভারতের আরেকটি সেশন

ভারতের একটি উইকেট নিতে পারলেও বাংলাদেশের সেশন শেষ হয়েছে ক্যাচ ছাড়ার তিক্ততায়। প্রথম সেশনের মতো প্রথম দিনের দ্বিতীয় সেশনও তাই ছিল ভারতের।

টস জয়ী বাংলাদেশেক ১০৬ রানে গুঁড়িয়ে ভারত চা বিরতিতে গেছে ১ উইকেটে ৩৫ রান নিয়ে। ১৪ রানে আউট হয়েছেন মায়াঙ্ক আগারওয়াল। ১৩ রানে খেলছেন রোহিত শর্মা, ৭ রানে চেতেশ্বর পুজারা।

জীবন পেলেন রোহিত

রোহিত শর্মাকে ফেরানোর বড় একটি সুযোড় হাতছাড়া করল বাংলাদেশ। সহজ ক্যাচ ছাড়লেন আল আমিন হোসেন, আগেও যিনি অনেক ম্যাচে ক্যাচ ছেড়ে ভুগিয়েছেন দলকে।

আবু জায়েদের শর্ট বল পুল করেছিলেন রোহিত, টাইমিং হয়নি ঠিকমতো। বল যায় ফাইন লেগে সোজা আল আমিনের কাছে। সহজ ক্যাচ। কিন্তু দুই বারের চেষ্টায়ও বল জমাতে পারলেন না হাতে।

রোহিত বেঁচে গেলেন ১২ রানে

২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে এই ইডেন গার্ডেন্সেই নিউ জিল্যান্ডের বিপক্ষে সহজ ক্যাচ ছেড়েছিলেন আল আমিন। এরপর দলের বাইরে ছিলেন দীর্ঘ সময়।

Share via
Copy link
Powered by Social Snap