1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
ঝিনাইগাতীতে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উদযাপন
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৯:৩৫ অপরাহ্ন

ঝিনাইগাতীতে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উদযাপন

বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯
হারুন অর রশিদ দুদু, শেরপুর করেসপন্ডেন্ট। বাংলালাইভ২৪.কম

শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় আন্তর্জাতিক মানবাধিকার দিবস-২০১৯ উদযাপন করা হয়েছে। ১০ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১১টায় কারিতাস ঝিনাইগাতী অফিস চত্ত্বরে এ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

কারিতাস সিড্স-এসএফ কর্মসূচী, বাগাছাস ঝিনাইগাতী উপজেলা শাখা, মরিয়মনগর ওয়াইএমসিএ ও ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন এর আয়োজনে র‌্যালীর উদ্বোধন করেন, কারিতাসের ঝিনাইগাতী উপজেলা কো-অর্ডিনেটর প্রীতি রিছিল। পরে আলোচনা সভায় বক্তব্য রাখেন, বাগাছাস ঝিনাইগাতী উপজেলা শাখার সহ-সভাপতি সৌহাদ্য রিচান, টিডব্লিওডি এর সাধারন সম্পাদক অসীম ম্রং, কারিতাসের মাঠ কর্মকর্তা মনোজ দ্রং, ওয়াইএমসিএ’র ভারপ্রাপ্ত সম্পাদক হেমারসন চিরান, সিড্স কারিতাস এর এফ.এফ সুলভ দফো প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন, এনিমেটর কিশোরী সংলাপ বারোমারী নিলা চিরান।

আন্তর্জাতিক মানবাধিকার দিবসের র‌্যালী ও আলোচনা সভায় প্রায় শতাধিক ছাত্র, শিক্ষক, এনজিওকর্মী, কিশোরী সংলাপ, এসআরজি সদস্যবৃন্দ, বাগাছাস ছাত্র সংঘ, জনপ্রতিনিধি, ওয়াইএমসি এর সদস্য, টিডব্লিওডি এর সদস্য, সাংবাদিক ও সাধারণ জনগন অংশগ্রহণ করেন। উল্লেখ্য, ১৯৪৮ সালের ১০ ডিসেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদে মানবাধিকারের সর্বজনীন ঘোষণাপত্র গৃহীত হয়।

১৯৫০ সালের এই দিনটিকে জাতিসংঘ বিশ্ব মানবাধিকার দিবস হিসেবে ঘোষণা দেয়। সেই থেকে বিশ্বজুড়ে এ দিনটি পালিত হচ্ছে। মানবাধিকার দিবসের এ বছরের মূল প্রতিপাদ্য হচ্ছে, “মানবাধিকার সুরক্ষায় তারুন্যের অভিযান”। বিশ্বের অন্য দেশের মতো যথাযোগ্য মর্যাদায় সারাদেশের ন্যায় ঝিনাইগাতীতে এ দিবসটি পালিত হয়েছে।

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1