1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
আগামী বছর শহীদ বুদ্ধিজীবীদের তালিকা প্রকাশ করা হবে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১১:২২ অপরাহ্ন

আগামী বছর শহীদ বুদ্ধিজীবীদের তালিকা প্রকাশ করা হবে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯
অনলাইন ডেস্ক । বাংলালাইভ২৪.কম

আগামী বছর বুদ্ধিজীবী দিবস পালনের আগে শহীদ বুদ্ধিজীবীদের তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

আজ সকালে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে এসে তিনি বলেন, ‘ইতোমধ্যে আমাদের হাতে ৩০০ জনের তালিকা রয়েছে। যা যাচাই-বাছাই শেষ করে আগামী বছর প্রকাশ করা হবে।’

দৈনিক সংগ্রাম আব্দুল কাদের মোল্লাকে ‘শহীদ’ লেখায় ঘৃণ্য কাজ করেছে জানিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, একাত্তরে তারা যে ধৃষ্টতা দেখিয়েছিল তা অব্যাহত রেখেছে। রাষ্ট্রীয়ভাবে এই ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাই। একইসঙ্গে দৈনিক সংগ্রামে বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

একাত্তরে বুদ্ধিজীবী হত্যার হোতা মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি চৌধুরী মঈনুদ্দিন ও আশরাফুজ্জামান খানকে দেশে ফিরিয়ে আনার বিষয়ে তিনি বলেন, আইনের কারণে তাদের ফেরত নিয়ে আসা যাচ্ছে না। তাদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করার চেষ্টা চলছে।

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1