1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
শহীদ বুদ্ধিজীবীদের প্রতি ইবির শ্রদ্ধাঞ্জ‌লি
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১:৪১ পূর্বাহ্ন

শহীদ বুদ্ধিজীবীদের প্রতি ইবির শ্রদ্ধাঞ্জ‌লি

বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯
তাসনিমুল হাসান, ইবি করসেপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ফুলে ফুলে সিক্ত হলো ইসলামী বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতিসৌধ।শুক্রবার বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে।

আজ সকাল ৯টা ৩০ মিনিটে প্রশাসন ভবনের সামনের চত্বরে জাতীয় সংঙ্গীত বাজানোর সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী এবং কালো পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান।এসময় সেখানে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা। একই সময়ে হল প্রভোস্টরা নিজ নিজ হলে পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করেন।

পতাকা উত্তোলন শেষে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারির নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে এক শোক র‌্যালি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ শেষে স্মৃতিসৌধে গিয়ে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শহীদ স্মৃতিসৌধে প্রথমে পুস্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান,কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা।

এরপর পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, সহায়ক কর্মচারী সমিতি ও সাধারণ কর্মচারী সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরামসহ সকল ফোরাম ও পরিষদ, মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড, বঙ্গবন্ধু পরিষদ কর্মকর্তা ইউনিটসহ বিভিন্ন ইউনিট, আবসিক হলসমূহ, অনুষদ ও বিভাগসমূহ, ইবি ল্যাবলেটারি স্কুল, বাংলাদেশ ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্রমৈত্রীসহ বিভিন্ন ছাত্র সংগঠন, ইবি সংবাদিক সংগঠন সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়। এসময় বিভিন্ন সংগঠন শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে এক মিনিট নীরবতা পালন করা। নিরবতা পালন শেষে শহীদ বুদ্ধিজীবীদের রুহের মাগফেরাত ও দেশের সমৃদ্ধি কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।পরে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1