1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
ভূমিকম্পে নিহতের লাশ কাঁধে নিয়ে যাচ্ছেন প্রেসিডেন্ট এরদোয়ান
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১০:৪৬ অপরাহ্ন

ভূমিকম্পে নিহতের লাশ কাঁধে নিয়ে যাচ্ছেন প্রেসিডেন্ট এরদোয়ান

বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় রবিবার, ২৬ জানুয়ারী, ২০২০
ধর্ম ডেস্ক । বাংলালাইভ২৪.কম

ইউরোপের দেশ তুরস্কের ইলাজিগের সিভরাইস জেলায় ২৪ জানুয়ারি শুক্রবার স্থানীয় সময় রাত ৮টা ৫৫ মিনিটে শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে। রিখটার স্কেলে ভূমিকম্পটির মাত্রা ছিল ৬ দশমিক ৮। ভূমিকম্পে নিহতদের লাশ দাফনে অংশগ্রহণ করেছেন দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইপে এরদোয়ান।

ভূমিকম্পের সময় আতঙ্কিত লোকজন বাড়ি-ঘর ছেড়ে রাস্তায় নেমে আসেন। এলাজিগ প্রদেশের সিভরিস শহরে ভূমিকম্পের আঘাতে অনেক ভবন ধসে পড়েছে।

ভূমিকম্প শেষ হলে প্রায় ৪০০ সদস্যের বেশি উদ্ধারকর্মী পাঠানো হয় এলাজিগ প্রদেশের সিভরাইস শহরের ক্ষতিগ্রস্ত স্থাপনাগুলোতে। এখন পর্যন্ত ৩১ জনের লাশ উদ্ধার করা হয়েছে। দেশটির পূর্বাঞ্চলে আঘাত হানা ওই ভূমিকম্পে আহত হয়েছে প্রায় এক হাজারেরও বেশি মানুষ।

সিভরাইস শহরের ক্ষতিগ্রস্তদের খোঁজ-খবর নিতে দেশটির প্রেসিডেন্ট এরদোয়ান সেখানে উপস্থিত হয়েছেন। তিনি আহতদের খোঁজ-খবর নিচ্ছেন।

ভূমিকম্পে মৃতদের জানাজা ও দাফন কাফনে সরাসরি শরিক হতে তুর্কি প্রেসিডেন্ট এলাজিগ প্রদেশে সফর করেছেন। জানাজার পরে নিজের কাঁধে বহন করে একজনের লাশ কবরস্থান পর্যন্তও নিয়ে যান তিনি।

কুরআনের হাফেজ এ প্রেসিডেন্ট শুধু রাষ্ট্র পরিচালনাই থেমে থাকেননি। তিনি বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে ব্যাপকভাবে অংশগ্রহণ করেন। ফাতেহা পাঠ করে কবর জেয়ারত করতেও ভুলেননি তিনি। তার ধর্মীয় সব কাজ সামাজিক যোগাযোগ মাধ্যমসহ আন্তর্জাতিক গণমাধ্যমে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

উল্লেখ্য যে, তুরস্কে প্রায়ই ভূমিকম্প আঘাত হানে। এর আগে দেশটিতে সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছিল ১৯৯৯ সালে। সে বছর দেশের পশ্চিমাঞ্চলীয় ইজমিত শহরে ভূমিকম্পের আঘাতে প্রায় ১৭ হাজার মানুষ প্রাণ হারায়।

সূত্র : খবর তুর্ক প্রেস।

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1