ঢাকামঙ্গলবার, ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

দিনাজপু‌র বো‌র্ডে চকরামপুর উচ্চ বিদ্যালয়‌ে পাস কর‌েনি কা‌েন শিক্ষার্থী

বাংলালাইভ ডেস্ক
মে ৩১, ২০২০ ৮:০৮ অপরাহ্ণ
Link Copied!

ফখরুল হাসান পলাশ, দিনাজপুর করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম

দিনাজপুরের খানসামা উপজ‌েলার চকরামপুর মাধ্যমিক বিদ্যালয় থ‌েক‌ে চলতি এসএসসি পরীক্ষা-২০২০ এ ৭জন পরীক্ষার্থীর ক‌েউ পাস কর‌েনি। রোববার (৩১ ম‌ে) সকাল‌ে প্রকাশিত হওয়া ফলাফল থ‌েক‌ে এ তথ্য জানা যায়। পরীক্ষার ফলাফল প্রকাশ‌ের পর এনিয়‌ে শিক্ষার্থী ও অভিভাবকরা বেশ হতাশ হয়ে পড়‌েন।

জানা যায়, দিনাজপুর জেলার খানসামা উপজ‌েলার ভেড়ভ‌েড়ী ইউনিয়ন‌ের চকরামপুর গ্রামের চকরামপুর উচ্চ বিদ্যালয়‌টি অব‌স্থিত। বিদ্যালয়‌ে বর্তমান‌ে ১১জন শিক্ষক ও ৩জন কর্মচারী কমর্রত আছেন। চলতি এসএসসি পরীক্ষায় খানসামা সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের কে‌ন্দ্রে এই বিদ্যালয়র মানবিক বিভাগ‌ের ৭জন শিক্ষার্থী অংশ নিল‌েও ক‌েউ পাস করত‌ে পার‌েনি। ফল শূণ্য পাসের তালিকায় স্থান হয় প্রতিষ্ঠানটির। এই শিক্ষা প্র‌তিষ্ঠান‌টি নি‌য়ে এলাকায় ব্যাপক সমালা‌েচনা চলছ‌ে।

অভিভাবক ও স্থানীয় মানুষ‌দের দাবি, বিদ্যালয়‌ের শিক্ষকরা মানসম্পন্ন পাঠদান না করানা‌ের কারণ‌ে এমন ফলাফল। মানসম্পন্ন পাঠদান করানা‌ে হল‌ে নিশ্চয়ই ভালা‌ে ফলাফল আশা করা য‌েত বল‌ে তারা মন‌ে কর‌েন।
চকরামপুর উচ্চ বিদ্যালয়‌ের প্রধান শিক্ষক শরিফুল ইসলাম লিপু বল‌েন, এই এসএসসি ব্যাচ‌ের শিক্ষার্থীরা অত্যান্ত দূর্বল ছিল তবুও শিক্ষকরা অন‌েক চ‌েষ্টা কর‌েও ফলাফল আন‌তে ব্যর্থ হয়‌েছে। এজন্য লজ্জিত। 
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আজমুল হক ঘটনার সত্যতা নিশ্চিত কর‌ে বল‌েন, বিষয়টি তদন্ত কর‌ে শিক্ষা মন্ত্রণালয় ও দিনাজপুর শিক্ষা বাের্ড‌ে প্রয়া‌েজনীয় ব্যবস্থা গ্রহন করব‌ে।

এ‌দি‌কে দিনাজপু‌রের মাধ্য‌মিক ও উচ্চ মাধ্য‌মিক শিক্ষা বো‌র্ডের প‌রীক্ষা নিয়ন্ত্রক প্র‌ফেসর মো: তোফাজ্জুর রহমান জানান, এই বো‌র্ডে এবার এসএস‌সি প‌রীক্ষায় একমাত্র শিক্ষা প্র‌তিষ্ঠা‌ন খানসামা চকরামপুর উচ্চ বিদ্যালয়ের কোন শিক্ষার্থী পাশ ক‌রে‌নি। ত‌বে বোর্ডের পক্ষ থে‌কে উক্ত প্র‌তিষ্ঠা‌নের বিরুদ্ধে প্র‌য়োজ‌নীয় ব্যবস্থা গ্রহন করা হ‌বে।