1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
ভিড় ঠেকাতে পার্কে ছড়ানো হচ্ছে মুরগির বিষ্ঠা!
শনিবার, ১৫ অগাস্ট ২০২০, ০১:২৬ অপরাহ্ন

ভিড় ঠেকাতে পার্কে ছড়ানো হচ্ছে মুরগির বিষ্ঠা!

বাংলা লাইভ টুয়েন্টিফোর ডেস্ক ::
  • আপডেট সময় বুধবার, ৬ মে, ২০২০
অনলাইন ডেস্ক । বাংলালাইভ২৪.কম

করোনাভাইরাসের জন্য বসন্ত উৎসবে সাধারণ মানুষ যাতে ভিড় না জমাতে পারে সেজন্য এ পদ্ধতি অবলম্বন করছে সুইডেনের একটি শহর

সুইডেনে বসন্ত উৎসব “ওয়ালপারগিস নাইট” উপলক্ষে সাধারণ মানুষ যাতে ভিড় না জমাতে পারে সেজন্য দেশটির প্রধান পার্কে মুরগির বিষ্ঠা ছিটিয়ে দেওয়া হচ্ছে।

দেশটির দক্ষিণাঞ্চলীয় শহর লুন্ডেতে এ ধরনের ব্যতিক্রমী পদক্ষেপ নিয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনটিতে বলা হয়েছে, প্রতি বছর পুরো স্ক্যান্ডিনেভিয়া অঞ্চল জুড়েই পালিত হয় বসন্ত উৎসব। এ উপলক্ষে লুন্ডের পার্কে হাজার হাজার মানুষের আবির্ভাব ঘটে। তবে এবার করোনাভাইরাসের কারণে সৃষ্ট মহামারির সময়ে পার্কটির কর্মকর্তারা চাইছেন উৎসবে মানুষের ভিড় এড়াতে। যদিও দেশটিতে কোনও লকডাউন নেই। কিন্তু সেখানে লোকজন নিজেরাই সামাজিক দূরত্ব বজায় রাখছেন।

গুস্টাভ লুন্ডব্লাড নামে এক কর্মকর্তা বলেন, “জনসমাগমের ফলে লুন্ড খুব সহজেই করোনাভাইরাস সংক্রমণের কেন্দ্রবিন্দুতে পরিণত হতে পারে,”

কিন্তু ভিড় ঠেকাতে পার্কে মুরগীর বিষ্ঠা ছড়িয়ে দেওয়ার সিদ্ধান্তের পক্ষে যুক্তি দিয়ে তিনি বলেন, “এই সুযোগ আমরা পার্কে সার ছড়িয়ে দিতে চাই। এতে দুর্গন্ধ হবে ঠিকই। ফলে লোকজন পার্কে বসে বিয়ার পান করতে চাইবে না।”

প্রসঙ্গত, ওয়ালপারগিস নাইট বহু প্রাচীন এক উৎসব। এটি খ্রিষ্ট ধর্ম আসার আগে একটি পেগান সামাজিক উৎসব, যার মাধ্যমে বসন্ত ঋতুকে বরণ করে নেয়া হয়।

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1