আইসিসির নির্দেশনার স্বচ্ছতা চান: সাকিব

  •   
  •   
স্পোর্টস ডেস্ক । বাংলালাইভ২৪.কম

করোনাভাইরাস পরিস্থিতির কারণে গত মার্চ থেকেই বন্ধ মাঠের ক্রিকেট। তবে বাংলাদেশ ক্রিকেট দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের খেলা বন্ধ গত অক্টোবর। জুয়ারিদের সঙ্গে যোগাযোগের তথ্য গোপন করায় এক বছরের নিষেধাজ্ঞা ভোগ করছেন সাকিব।

ফলে অন্যান্য ক্রিকেটাররা যখন শুধুমাত্র করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার অপেক্ষায়, তখন সাকিবকে ভাবতে হচ্ছে নিজের নিষেধাজ্ঞার সময়ের ব্যাপারেও। কেননা করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেও, ২৯ অক্টোবরের আগে মাঠে নামতে পারবেন না তিনি।

এটি মেনে নিয়েছেন সাকিবও। তাই তিনি এখন দিন গুনছেন দুইভাবে। দেশের শীর্ষস্থানীয় দৈনিক প্রথম আলোকে দেয়া সাক্ষাৎকারে এ বিষয়ে কথা বলেছেন সাকিব। জানিয়েছেন নিষেধাজ্ঞার বিষয়টি সবসময়ই থাকে তার চিন্তায়।

সাকিবের ভাষ্য, ‘আমি আসলে দুইভাবে দিন গুনছি। প্রথমত, করোনা পরিস্থিতি কবে স্বাভাবিক হবে আর কবে আমার নিষেধাজ্ঞা শেষ হবে। আমি কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। যদিও এখন কোথাও কোন ক্রিকেট হচ্ছে না। আমি জানি, যদি আগামীকাল ক্রিকেট শুরুও হয়, তাও আমি খেলতে পারব না।’

তিনি আরও যোগ করেন, ‘আপনাকে যখন কোনকিছু থেকে বিরত থাকতে বলা হয়, তখন অন্য কেউ এ ব্যাপারে কথা বলুক বা না বলুক, আপনার ভেতরে ঠিকই বিষয়টা চলতে থাকে। আপনি নিজেই বলতে পারেন আপনার ভেতরে আসলে কী চলছে।’

তবে সাকিব খেলতে পারুক বা না পারুক, খুব শিগগিরই হয়তো ফিরতে চলেছে মাঠের ক্রিকেট। এরই মধ্যে অনুশীলন শুরু করেছে ইংল্যান্ডের পেসাররা। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার পক্ষ থেকেও দেয়া হয়েছে নানান নির্দেশনা।

Share via
Copy link
Powered by Social Snap