1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
যে সাংবাদিক পুলিশের দুর্নীতির রিপোর্ট করবে, সেই প্রকৃত বন্ধু : ডিআইজি হাবিব
শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০২:৫৯ অপরাহ্ন

যে সাংবাদিক পুলিশের দুর্নীতির রিপোর্ট করবে, সেই প্রকৃত বন্ধু : ডিআইজি হাবিব

নিউজ ডেস্ক । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০

বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমান বলেছেন, যেসব সাংবাদিকরা পুলিশের দুর্নীতির রিপোর্ট করেন অনেকেই ভাবেন তারা পুলিশের শত্রু কিন্তু আমি মনে করি, তাদের অবস্থান পুলিশের বিরুদ্ধে নয়। তারা পুলিশের পক্ষেই কাজ করছেন। তারাই পুলিশের প্রকৃত বন্ধু।

কারণ ওইসব সাংবাদিক পুলিশের দোষ-ত্রুটি ধরিয়ে দিচ্ছেন। গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন বা টিভি চ্যানেলে প্রচারিত সংবাদের ভিত্তিতে অনেক সময় দুর্নীতিবাজ পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়। আমরা চাই দুর্নীতিমুক্ত পুলিশ এবং মাদকমুক্ত সমাজ।

এ ক্ষেত্রে পুলিশ এবং ক্রাইম রিপোর্টাররা একে অপরের পরিপূরক হিসেবে কাজ করছেন। তবে সাংবাদিকদের কাছে অনুরোধ, তারা যেন অতিরঞ্জিত কিছু না করেন। শনিবার ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র‌্যাব) অফিস উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ডিআইজি হাবিবুর রহমান বলেন, পড়ালেখা শেষে আমি সাংবাদিকতার মাধ্যমেই কর্মজীবন শুরু করেছিলাম। তাই সাংবাদিকতা আমার রক্তে মিশে আছে। করোনা পরিস্থিতির কথা উল্লেখ করে তিনি বলেন, দেশের ক্রান্তিলগ্নে সম্মুখযোদ্ধা হিসেবে মাঠে পুলিশ এবং সাংবাদিকরাই কাজ করছেন।

আর হাসপাতালে কাজ করছেন ডাক্তার ও নার্সরা। পুলিশের কাজ কেবল আইনশৃক্সখলা রক্ষা বা চোর-ডাকাতদের গ্রেফতার করা না। আরও অনেক সামাজিক দায়িত্ব রয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে ধরনের পুলিশ ব্যবস্থা চেয়েছিলেন পুলিশ সেদিকেই যাচ্ছে।

পুলিশ যেভাবে চলছে তাতে আন্তর্জাতিক মানে পৌঁছতে বেশি সময় লাগবে না। করোনা পরিস্থিতি আমাদের সে সুযোগ করে দিয়েছে। আইজিপি ড. বেনজীর আহমেদের নেতৃত্ব কাজ করে আমরা কাঙ্খিত লক্ষ্যে পৌঁছতে চাই। ডিআইজি বলেন, পুলিশ এখন যে ধরনের কাজ করছে, আগেও সে ধরনের কাজ করেছে। সূত্র : দৈনিক সূর্যোদয়

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1