1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
বৃহস্পতিবার থেকে বদলে যাচ্ছে সব ফোন নম্বর
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩:৪৫ অপরাহ্ন

বৃহস্পতিবার থেকে বদলে যাচ্ছে সব ফোন নম্বর

অনলাইন ডেস্ক । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় বুধবার, ৫ আগস্ট, ২০২০

পরিবর্তন হচ্ছে দেশব্যাপী ল্যান্ডফোনের নম্বর। ৭ ডিজিটের পরিবর্তে নতুন নম্বর হতে যাচ্ছে ১১ ডিজিটের। এ লক্ষ্যে ৬ আগস্ট রাজধানীর গুলশানের সব টেলিফোন নম্বর পরিবর্তন হচ্ছে। মঙ্গলবার (৪ আগস্ট) একটি বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করে বিটিসিএল।

বৃহস্পতিবার (০৬ আগস্ট) সন্ধ্যা ৬টা থেকে গুলশান টেলিফোন এক্সচেঞ্জের ৯৮৪, ৯৮৫, ৯৮৬, ৯৮৮, ৯৮৯ গ্রুপের নম্বরসমূহ সাত ডিজিটের পরিবর্তে ১১ ডিজিটের নম্বর দ্বারা পরিবর্তন করা হবে। এই নিয়ম অনুযায়ী ৯৮৬, ৯৮৮, ৯৮৯ গ্রুপের নম্বরসমূহের শেষ পাঁচ ডিজিট অপরিবর্তিত থাকবে। এ ছাড়া ৯৮৪, ৯৮৫ গ্রুপের নম্বরসমূহ নতুন নম্বর দ্বারা পরিবর্তিত হবে।

সারা দেশকে ৫টি জোনে ভাগ করে পরিবর্তন শুরু করবে বিটিসিএল। ফলে একই জোনের ভিতরে যে কোনো স্থানে টেলিফোন স্থানান্তর করলে তার টেলিফোন নম্বর অপরিবর্তিত থাকবে। তবে অন্য জোনে স্থানান্তর করলে শুধুমাত্র প্রথম ডিজিট অর্থাৎ জোন কোডটি পরিবর্তন হবে, বাকী সব ডিজিট একই থাকবে। প্রাথমিকভাবে গুলশান এক্সচেঞ্জের আওতাধীন নম্বরসমূহ ১১ ডিজিটে পরিবর্তনের মাধ্যমে একাজ শুরু করবে বিটিসিএল।

বিটিসিএলের মহাব্যবস্থাপক (জনসংযোগ ও প্রকাশনা) মীর মোহাম্মদ মোরশেদ একটি জাতীয় দৈনিককে জানান, ৬ আগস্ট থেকে গুলশান এক্সচেঞ্জের নম্বর পরিবর্তনের মাধ্যমে বিটিসিএলে ফোন করতে ১১ ডিজিট ডায়াল করতে হবে। আর বিদেশ থেকে কল করতে ১৩ ডিজিট (+৮৮০) ডায়াল করতে হবে। পরিবর্তিত নম্বরের তালিকা বিটিসিলের ওয়েবসাইটে (www.btcl.gov.bd) পাওয়া যাবে। এ ছাড়া নম্বর পরিবর্তনবিষয়ক তথ্যের জন্য বিটিসিএল কল সেন্টার ১৬৪০২, টেলিফোন ০২-৪১০৮১১৯৯ (গুলশান কার্যালয়) বা dgmswgulshan@btcl.gov.bd –এই ই-মেইলে যোগাযোগ করতে পারবেন।

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1