1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
মোড়েলগঞ্জে এক পরিবারের কর্মকান্ডে অতিষ্ঠ এলাকাবাসি
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৩:৩২ অপরাহ্ন

মোড়েলগঞ্জে এক পরিবারের কর্মকান্ডে অতিষ্ঠ এলাকাবাসি

এম.পলাশ শরীফ, বাগেরহাট করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০

বাগেরহাটের মোড়েলগঞ্জ চিংড়াখালী ইউনিয়নের একটি পরিবারের হয়রানিমূলক মামলার শিকার কয়েকটি পরিবার। প্রতিবাদে এলাকাবাসি স্বোচ্ছার।

শনিবার দুপুরে মধ্য চিংড়াখালী এলাকায় এ ঘটনার প্রতিবাদ জানিয়ে সভা করেছেন স্থানীয়রা। ভ‚ক্তভোগী একাধিক পরিবারের অভিযোগ, সাবেক ইউপি মেম্বর আবুয়াল সিদ্দিকের পুত্র বাগেরহাট পিসি কলেজের মার্স্টাস দর্শন বিভাগের ছাত্র রাজু হাওলাদারের সাথে একই গ্রামের আজিজ হাওলাদারের জমি-জমা সংক্রান্ত বিরোধ চলে আসছে।
এরই সূত্র ধরে রাজু হাওলাদারসহ কয়েকটি পরিবারের বিরুদ্ধে একের পর এক মামলা দিয়ে হয়রানি করছে প্রতিপক্ষ আজিজ। সর্বশেষ গত শুক্রবার আজিজ হাওলাদার বাদি হয়ে বসতঘরে অগ্নিকান্ডের অভিযোগ এনে রাজু হাওলাদারকে প্রদান আসামি করে ৭ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেন।

এ ঘটনার পরপরই স্থানীয়রা বিষয়টি ষড়যন্ত্রমূলক দাবি করে প্রতিবাদে ফেটে পরেন। পাশাপাশি এ মামলাটি প্রত্যাহারের দাবি জানান গ্রামবাসি।

সংশ্লিষ্ট ওয়ার্ড ইউপি সদস্য শহিদুল ইসলাম, সাবেক সদস্য মোকলেসুর রহমান, শিক্ষক ওমর ফারুক, ইমাম আহম্মদ আলী, আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান রিন্টু বক্স, কৃষক ওহাব আলী শেখ, রেক্সোনা বেগমসহ একাধিক ভ‚ক্তভোগীরা অভিযোগ তুলে বলেন, ২০০৭ সালে আজিজ হাওলাদার এ রকম একটি বসতঘরে অগ্নিসংযোগ করে একই গ্রামের নূরুল ইসলামকে ফাঁসনোর চেষ্টা করে। পরবর্তীতে তা অর্থের বিনিময় মিমাংসা করে। এ ছাড়াও স্বানীয় বাসিন্দা টিটু খানের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করে পরবর্তীতে তা প্রত্যাহার করে নেয়। এ ভাবে সাধারণ মানুষকে বিভিন্ন সময়ে হয়রানিমূলক মামলা করে অশান্ত করে তুলেছে গোটা গ্রামবাসিকে।
ভ‚ক্তভোগীরা এ ধরনের কর্মকান্ডের প্রতিবাদ ও হয়রানিমূলক মামলার হাত থেকে রক্ষা পেতে উর্দ্ধতন প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসি ।

এ বিষয়ে আজিজ হাওলাদার বলেন, তার বসতঘরে অগ্নিসংযোগ করেছে প্রতিপক্ষ রাজু হাওলাদার তিনি ঘটনার সময় বাড়িতে ছিলেননা। তার স্ত্রী তাদেরকে চিনেছেন।

এ সর্ম্পকে চিংড়াখালী ইউপি চেয়ারম্যান আলি আক্কাস বুলু বলেন, আজিজ হাওলাদারের বিরুদ্ধে জমি সংক্রান্ত পরিষদে একটি অভিযোগ দায়ের করেন রাজু হাওলাদার। পরবর্তীতে একাধিকবার তাকে নোটিশ করেও হাজির হননি তিনি। সে এলাকায় মানুষের সাথে প্রতিনিয়ত বিবাধ সৃষ্টি করেছে। #

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1