1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
বালিয়াকান্দিতে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় অনুষ্টিত
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০২:০৬ অপরাহ্ন

বালিয়াকান্দিতে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় অনুষ্টিত

সোহেল খান, বালিয়াকান্দি করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

“হাঁসি মূখে রক্তদান, হাঁসবে রোগী বাঁচবে প্রাণ। রামের রক্তে বাঁচবে রহিম, রহমের রক্তে রাম।” এই প্রতিপাদ্যকে সামনে ধারন করে রবিবার সকাল ১০টায় রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার বহরপুর বাজারের পুরাতন সোনালী ব্যাংক সংলগ্ন স্থানে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকাল ১০টায় উপজেলার বহরপুর বাজারের পুরাতন সোনালী ব্যাংক সংলগ্ন স্থানে বাজার বণিক সমিতির সার্বিক সহযোগীতায় বালিয়াকান্দি স্টুডেন্টস অ্যালায়েন্স ও আইবিএন ইয়ুথ অ্যাসোসিয়েসন এই বিনামূল্যে রক্তের গ্রæপ নির্ণয় কর্মসূচীর আয়োজন করেন। উক্ত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বহরপুর নিডাসা কম্পিউটার ট্রেনিং সেন্টারের প্রধান মোঃ মামুনুর রশিদ, বহরপুর বাজার পরিচালনা পরিষদের সহ-সভাপতি ও বাজারের বিশিষ্ট ব্যাবসায়ী মোঃ হারুন-অর-রশিদ (হারুন) এবং স্বাবলম্বী ইসলামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলাম।

বক্তারা বলেন, আমরা অনেক সময় মূমূর্ষ্য রোগীর জন্য রক্তের সন্ধান করতে থাকি। আবার কোন আপনজন রক্ত দান করবে মনে করলেও তার রক্তের গ্রæপ নির্ণয় করতে করতে অনেক সময় ক্ষেপন হয়। ততক্ষণে রোগীর অবস্থা আরো খারাপের দিকে চলে যায়। তাই মূমূর্ষ রোগীকে তাৎ¶নিক রক্ত দিতে হলে আমাদের রক্তের গ্রæপ জানা থাকা দরকার। সেই লক্ষ্যে আজ আমাদের এই আয়োজন। প্রতিটি মানুষ তিন মাস পর পর রক্তদান করতে পারেন। একজন মানুষ যদি কোনো রোগীকে আজ রক্ত দেন তিনি আবার তিন মাস পর রক্তদান করা যায়।

কোনো মানুষ রক্ত চাইলে দেওয়াটা মানবিক দায়িত্ব। রক্ত পরম করুণাময় আল্লাহ তায়ালার দান, আর ষেটা অন্য আর একজনকে দান করে আপনি আল্লাহর দরবারে হতে পারেন দানবীর। আপনার একব্যাগ রক্ত বাঁচাতে পারে একটি প্রাণ, যা দেওয়ার ক্ষমতা করো নেই। তাই রক্তদিয়ে জীবন বাঁচাই। রক্তের গ্রুপ নির্ণয় কমসূচী চলে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। নিজ উদ্দ্েযগে বিভিন্ন এলাকার মানুষ এসে তাঁদের রক্তের গ্রুপ নির্ণয় করান।

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1