1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
গৃহবধূকে ধর্ষণ ও বিবস্ত্র করে নির্যাতনের প্রতিবাদে পটুয়াখালীতে মানববন্ধন
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৯:০৭ পূর্বাহ্ন

গৃহবধূকে ধর্ষণ ও বিবস্ত্র করে নির্যাতনের প্রতিবাদে পটুয়াখালীতে মানববন্ধন

আবদুল কাইউম, পটুয়াখালী করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় বুধবার, ৭ অক্টোবর, ২০২০

দেশের বিভিন্ন জায়গায় ধর্ষণ ও নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় পটুয়াখালীতে একাধিক জায়গায় মানববন্ধন ও বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৭অক্টোবর) সকাল ১০ টার দিকে মল্লিকা হোটেল চত্বরে মাহিলা কলেজের ছাত্রীরা ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালন করেন। সকাল সাড়ে ১০ দিকে পটুয়াখালী প্রেস ক্লাব চত্বরে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ পটুয়াখালী জেলা শাখার উদ্যোগে মানববন্ধন, বিক্ষোভ ও মিশিল করে । সকাল ১১ দিকে পটুয়াখালী সোনালী ব্যাংক চত্বরে সাধারণ মানুষ ও ছাত্ররা মানববন্ধন করেন ।মানববন্ধনে সারা দেশে নারী ও শিশু ধর্ষন ঘটনার তীব্র নিন্দা ও ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবী করে বক্তব্য রাখেন।

এসময় সোনালী ব্যাংক চত্বরে পটুয়াখালী জেলা আওয়ামীলীগের সভাপতি কাজী আলমগীর হোসেন ছাত্রদের সাথে দাড়িয়ে ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদ করেন। তিনি বলেন,আমাদের সরকার ও আমরা একটা একটা বিভ্রান্তিকর পরিস্থিতি মধ্যো আছি। এদের বিরুদ্ধে শুধু আইনি ব্যবস্থাই নয় সমাজকে মুক্ত করার জন্য এদের ক্রসফায়ার দেয়া উচিৎ। যারা এইসব কাজ করে তাদের এই পৃথিবীতে বেচে থাকার কোন অধিকার নেই।পটুয়াখালীবাসীর পক্ষ থেকে সরকারের কাছে দাবী জানাই এদেরকে ক্রসফায়ার দিয়ে এই সমাজকে কোলস মুক্ত করা হোক ।

পটুয়াখালী মাহিলা কলেজের শিক্ষার্থী তাসনিয়া বলেন, আজকে আমার মা আমাকে ঘর থেকে বের হতে দিতে চাইছিল না। অভিভাবকরা মনে করেন একজন নারী ঘর থকে বের হওয়া নিরাপদ নায় । আমরা এমন সমাজে বাসকরি। এমন একটা পরিবেশ শৃষ্টি হয়েছে। সকালে মাকে বললাম আমাকে প্রতিবাদ করতে বের হইতেই হবে রাস্তায় এসে দাড়িয়েছি ।

পটুয়াখালী প্রেস ক্লাব চত্বরে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ পটুয়াখালী জেলা শাখার সমন্বয়ক শহিদুল ইসলাম ফাহিম বলেন, সরকারের কাছে আমাদের দাবী ধর্ষণের শাস্তি যেন মৃত্যুদণ্ড করা হয় । নতুন আইন করে সই আইনে ধর্ষনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করা ও বিচার দ্রুত কারা । দেশে ধর্ষকের সঠিক বিচার হয় না। যাতে ধর্ষণ ও নির্যাতন বেড়ে গেছে।

অন্যান্যদের মধ্যো বক্তব্য রাখেন, কলেজ শিক্ষার্থী তাসমিয়া তাবাচ্ছুম লিসা, মারিয়া তাসমিয়া প্রমি,তামান্না, জেবা ফারিয়া আলভী ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা। বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ পটুয়াখালী জেলা শাখার সহকারী সমন্বয়ক মোঃ আতিক ও আতিকুর রহমান প্রমুখ।

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1