1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
শেরপুরে প্রতিমা বিসর্জন অনুষ্ঠানে হুইপ আতিক
রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১২:৫৩ অপরাহ্ন

শেরপুরে প্রতিমা বিসর্জন অনুষ্ঠানে হুইপ আতিক

হারুন অর রশিদ দুদু, শেরপুর করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় সোমবার, ২৬ অক্টোবর, ২০২০

হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব অনুষ্ঠান শ্বারদীয় দূর্গাৎসব। ২৬ অক্টোবর সোমবার বিকেলে বিজয়া দশমীর বিসর্জনের মধ্যদিয়ে শেষ হলো। শেরপুর শহরের প্রাণকেন্দ্রে গোপাল জিও মন্দিরের সামনে জেলা প্রশাসকের পাশের পুকুরে বিসর্জন দেয়া হয়। বিসর্জন অনুষ্ঠান সংক্ষিপ্ত আকারে হলেও বেশ জাকজমকপূর্ণভাবে শান্তি শৃংখলার মধ্যে শেষ হয়েছে অনুষ্ঠান। বিসর্জন পূর্ব এক সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মোঃ আতিউর রহমান রহমান আতিক এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল। শেরপুর জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট সুব্রত কুমার দে ভানুর সভাপতিত্বে এবং সহ-সদস্য সচিব বিনয় কুমার সাহার উপস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শেরপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আনোয়ারুল হাসান উৎপল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আনিসুর রহমান, পরিষদের সদস্য সচিব ও ত্রাণ বিষয়ক সম্পাদক চন্দন কুমার সাহা, শেরপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মোঃ আতিউর রহমান মিতুল,সিবিএ নেতা মোঃ জাকির হোসেন বাবলু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রকাশ দত্ত, হুইপ কণ্যা ডাঃ শারমিন রহমান অমি ও সাদিয়া রহমান অপিসহ ৪/৫ দর্শক।

প্রধান অতিথির বক্তব্যে হুইপ আতিক বলেন,” ধর্ম যার যার উৎসব সবার, বিশ্বের সবচেয়ে বড় অসাম্প্রদায়িক দেশ বাংলাদেশ। করোনার কারণে উৎসব না হলেও, শান্তি শৃংখলার মধ্যে শুষ্ঠুভাবে সমাপ্ত হয়েছে সকলের আন্তরিকার কারণে। এবারই প্রথম পুজা মন্ডপে পুলিশ- আনসার ছিল না। বাংলার মানুষ দেখিয়ে দিয়েছে হিন্দু – মুসলিম ভাই ভাই। আমাদের মাঝে কোন বিরোধ নাই। বিশেষ অতিথির বক্তব্যে চন্দন পাল উপস্থিত সকলকে শ্বারদীয় শুভেচ্ছা এবং ধন্যবাদ জানান শুষ্ঠুভাবে পুজা সমাপ্ত হওয়াতে।

হুইপ আতিক তার ব্যক্তিগত তহবিল হতে সুন্দর প্রতিমা ও সাজ সজ্জার জন্য পুরস্কার ঘোষানা করেছিলেন, ১ম পুরস্কার ৬০ হাজার টাকা, ২য় পুরস্কার ৫০ হাজার টাকা এবং ৩য় পুস্কার ৪০ হাজার টাকা। অনুষ্ঠানে পুরস্কারের ফলাফল ঘোষনা করেন হুইপ আতিক তাতে প্রথম হয়েছে কৃষ্ঞ সংঘ, মাধবপুর, দ্বিতীয় ফ্রেন্ডস ক্লাব, বটতলা, যুন্মভাবে তৃতীয় হয়েছে বাগবাড়ি বয়েজ ক্লাব এবং শ্রীশ্রী ভবতারা কালী মন্দির, নয়আনী বাজার।

 

বাংলালাইভ / আই

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1