ঢাকাবৃহস্পতিবার, ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

ঢাকা-খুলনা মহাসড়কে ডাকাতির প্রস্তুুতিকালে ৫ জন আটক

Link Copied!

গোয়ালন্দ উপজেলার ঢাকা খুলনা মহাসড়কের দৌলতদিয়া থেকে রবিবার দিবাগত মধ্যরাতে ডাকাতির প্রস্তুতিকালে ডাকাত দলের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সোমবারে গোয়ালন্দ ঘাট থানায় মামলা দায়ের করা হয়েছে।
গ্রেপ্তারকৃত ডাকাত দলের সদস্যরা হলো, গোয়ালন্দ পৌরসভার ৪নং ওয়ার্ডের সুরেশ সাহার ছেলে ঝন্টু সাহা (৩২), মানিকগঞ্জ জেলার শিবালয় থানার নতুন পাড়া গ্রামের স্বপন সাহার ছেলে রতন শেখ (২৫), গোয়ালন্দ উপজেলার উত্তর দৌলতদিয়া হোসেন মন্ডলের পাড়া গ্রামের আতর আলী মোল্লার ছেলে ইসমাইল মোল্লা (২৩), রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর ইউনিয়নের বালিয়া চর গ্রামের মুন্সি আ. বাতেনের ছেলে রুবেল মুন্সি (৩০), ফরিদপুর জেলার মধুখালী উপজেলার পশ্চিম পাড়াখোলা গ্রামের জাফর শেখের ছেলে সাগর শেখ (৩৫)।
থানা পুলিশ সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার দিবাগত রাত দেড়টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া কেকেএস সেভহোম সংলগ্ন মেহগনী বাগানে অভিযান চালিয়ে ডাকাতির প্রস্তুতিকালে ৫ ডাকাত সদস্য কে গ্রেফতার করা হয়।এমন খবর পাওয়ার পর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ আল তায়াবীর নেতৃত্বে এস.আই হাবিবুর রহমান, এস.আই শামীম খান, এএসআই মনিরুল আলম সহ সঙ্গীয় ফোর্স অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদলের সদস্যরা দৌড়ে পালানোর চেষ্টা করে। অবশেষে  হাতেনাতে ধাওয়া করে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়।  বাকি যে সব ডাকাতের সদস্যরা ছিলো তারা দৌড়ে পালিয়ে যায়। এসময় ডাকাতের ফেলে যাওয়া দুটি রামদা, কয়েকটি চাকু, গাছের গুঁড়ি জব্দ করে।
গোয়ালন্দ ঘাট থানার ওসি আব্দুল্লাহ আল তায়াবীর জানান,ঢাকা-খুলনা মহাসড়কের এলাকার বিভিন্ন জায়গায় স্পীডব্রেকার এর কাছে দূরপাল্লার বাস সহ বিভিন্ন ধরনের যানবাহনের গতি কমে আসলেই এসব আন্তঃজেলা ডাকাত দলের সদস্যরা যানবাহনে ডাকাতির চেষ্টা করে থাকে। রবিবার দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে এমন খবর পাওয়ার পর হাতে নাতে ৫জনকে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত সহ বাকি পলাতক আরো ৫জনেক অভিযুক্ত করে এস.আই হাবিবুর রহমান খান বাদী হয়ে সোমবার থানায় মামলা দায়ের করেছেন। গ্রেপ্তারকৃতদের সোমবারে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরন ও পলাতকদের গ্রেপ্তারে ব্যাপারে পুলিশের অভিযান চলছে।