1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
নৌকার জন্য অপেক্ষা করতে করতে প্রাণ গেল হতদরিদ্র গর্ভবতীর
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৭:২৮ অপরাহ্ন

নৌকার জন্য অপেক্ষা করতে করতে প্রাণ গেল হতদরিদ্র গর্ভবতীর

ইমরান খান, স্টাফ করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় রবিবার, ১ নভেম্বর, ২০২০

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে নৌকায় যোগাযোগের অভাবেই রবিবার দুপুরে প্রাণ গেল হতদরিদ্র গর্ভবতী জাকিয়া বেগমের। দুই সন্তানের জননী পাঁকা ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের কদমতলা গ্রামের দিনমজুর সেরাজুল ইসলামের স্ত্রী প্রায় সাত মাসের গর্ভবতী ছিলেন। শ্রমিকের কাজ করতে গিয়ে সেরাজুল ইসলাম ঢাকায় রয়েছেন। অপুস্টি ও খাদ্যাভাবে ভূগছিলেন গর্ভবতী জাকিয়া বেগম (৩৫)। কয়েকদিন থেকে ঘরে চাল ছিল না তার ঘরে। এলাকাবাসীর দেওয়া সহায়তায় কয়েকদিন থেকে চলছিল তার। রবিবার সকালে অসুস্থ হলে এলাকাবাসী ও স্বজনরা খাটিয়ায় শিবগঞ্জে চিকিৎসার জন্য নিয়ে এসে নদী পারাপারে নৌকার জন্য অপেক্ষা করছিলেন। নদীর কিনারে পৌঁছে দুপুর আড়াইটায়। কাকুতি মিনতি করে রিজার্ভ নৌকার জন্য অপেক্ষা করতে থাকা অবস্থায় বিকেল সাড়ে তিনটায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি নদী পাড়েই।

পাঁকা ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ড সদস্য গোলাম মোস্তফা ও পাঁকা ইউনিয়নের ইপিআই (স্বাস্থ্য সহকারী) কর্মী আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেন। অন্য যাত্রীরা ঘাটের নৌকার জন্য ২/৩ তিন ঘণ্টা নদী পাড়ে পারাপারের জন্য অপেক্ষা করতে থাকলেও বিকেল পাঁচটা পর্যন্ত নৌকা পৌঁছায়নি সেখানে। পাঁকা চর এলাকার কদমতলা যেতে উজিরপুর বালুর ঘাট ও বোগলাউড়ি ঘাট থেকে সকাল সাড়ে আটটায় একটি নৌকা ছেড়ে গেলে কদমতলা ঘাটে পৌছে সকাল সাড়ে নয়টায়। এপারে আসতে বিকেলের আগে কোনো নৌকা পাওয়া যায় না।

পাঁকা ইউনিয়নের চরাঞ্চলের কদমতলা এলাকায় প্রায় ৭০০ পরিবারের তিন হাজার অধিবাসী বসবাস করে। গত ২৮ আগস্ট তাড়াহুড়া করে রেডি হওয়ার আগেই চরাঞ্চলের রোগীদের জন্য নৌ অ্যাম্বুলেন্সের উদ্বোধন করা হয় এবং সেটি পরিচালনার জন্য ইউনিয়ন পরিষদকে দায়িত্ব দেওয়া হয়।

শিবগঞ্জ প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম জানান, পুরো রেডি না হলেও নৌ অ্যাম্বুলেন্স চলাচলে এখনও সঠিক গাইডলাইন তৈরি হয়নি। কিছু রোগী যাতায়ত করছে। নৌ অ্যম্বুলেন্স নিতে হলে ইউপি চেয়ারম্যান বা ইউপি সচিব এর সাথে যোগাযোগ করলেই হবে বলে জানান তিনি।

স্থানীয় ইউপি সদস্য গোলাম মোস্তফা জানান, অসুস্থ জাকিয়া বেগম অসুস্থতার কথা মৃত্যু আগে কেউ জানায়নি। সময় মত জানালে ব্যবস্থা নেওয়া যেত।

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1