1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
বঙ্গবন্ধুর সিনেমায় মেজর মহিউদ্দিন সানসি ফারুক
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৬:১১ অপরাহ্ন

বঙ্গবন্ধুর সিনেমায় মেজর মহিউদ্দিন সানসি ফারুক

দেওয়ান ইমন, স্পেশাল করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় রবিবার, ১ নভেম্বর, ২০২০

টিভিনাটক ও থিয়েটারের পরিচিত মুখ তরুণ অভিনেতা সানসি ফারুক । তার নৈপূন্যের স্বাক্ষর রাখতে চলেছেন বড়পর্দায়। সাম্প্রতিক সময়ে সরকারি অনুদানের চলচ্চিত্র আশরাফ শিশিরের ‘৫৭০’ সিনেমায় নাম লিখিয়ে সিনেমাপাড়ায় আলোড়ন সৃষ্টি করেছেন তরুণ এই অভিনেতা ।

সানসি ফারুক এর আগেও অভিনয় করেছেন আর চারটি সিনেমায়‌। পরিচালক আশরাফ শিশিরের ‘গাড়িওয়ালা’ ‘আমরা একটি সিনেমা বানাবো’, পরিচালক ফেরদৌস রেজার ‘মৃত্যুপথ (ওয়ান ওয়ে রোড)’ ও জামার্ন-বাংলাদেশ যৌথ প্রযোজনার চলচ্চিত্র ‘গ্রীন উইন্ডো’ ছবিতে।

তরুণ এই অভিনেতার ক্যারিয়ারের শুরু মঞ্চ নাটক দিয়ে। পরবর্তী সময়ে টিভি নাটকে নিয়মিত হলেও রুপালি পর্দায় অনিয়মিত তিনি। কয়েক বছর ধরে মন দিয়েছেন সিনেমায়। সম্প্রতি বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত আশরাফ শিশির পরিচালিত ‘৫৭০’ সিনেমায় অভিনয় করছেন অল্প সময়ের মধ্যে দর্শক মনে জায়গা করে নেওয়া এই অভিনেতা।

সানসি ফারুকের অভিনয় জীবন শুরু হয় মঞ্চনাটকের মাধ্যমে। নিজের শহর রাজবাড়ীতে শৈশব থেকেই মঞ্চনাটকে কাজ করলেও ঢাকাতে এসে পালাকার থিয়েটারে যোগ দিয়ে তার জীবন দর্শন পাল্টে যায়।

পালাকারের প্রতিষ্ঠাতা আমিনুর রহমান মুকুলের সাহচর্যে বেড়ে উঠতে থাকে তার অভিনয়ের প্রতি ভালবাসা-শ্রদ্ধাবোধ। তাই জীবনের যে কোন মোড়ে গুরু মুকুল ভাইকে স্মরণে রাখতে চান তিনি।

অন্যদিকে, সানসি ফারুকের চলচ্চিত্রের গুরু আশরাফ শিশির, যিনি তাকে চলচ্চিত্রের শুধু স্বপ্নই দেখাননি, তার হাত ধরে নিয়ে এসেছেন ‘গাড়িওয়ালা’য়। মিডিয়াজগতে এরকম অনেকের কাছেই তিনি কৃতজ্ঞ বলে জানান সানসি ফারুক।

সানসি বলেন, ‘অভিনয়ের আগ্রহ থেকে এক সময় মঞ্চ নাটক শুরু করি। দীর্ঘদিন নাট্যদল পালাকারের সঙ্গে রয়েছি। পাশাপাশি অনেকগুলো টিভি নাটকেও অভিনয় করেছি। এখন ‘৫৭০’ সিনেমায় অভিনয় করছি। এখানে মেজর মহিউদ্দিন চরিত্রে আমি অভিনয় করছি। শুটিং এখনো চলছে। বঙ্গবন্ধুর লাশ যখন হেলিকপ্টরে করে আনা হয়। সেখানে ১৪ জনের সেনাবাহিনির দল থাকে। সেই দলে প্রধান থাকেন মেজর মহিউদ্দিন। সিনেমার একটি গুরুত্বপূর্ণ চরিত্র এটি। চেষ্টা করছি নিজের জায়গা থেকে পর্দায় চরিত্রটা তুলে ধরার।’

অভিনয় ক্যারিয়ার প্রসঙ্গে সানসি আরো বলেন,‘অভিনয়কে পেশা হিসেবে নেওয়া সুযোগ আমার হয়নি। অভিনয়টা আমি করে যেতে চাই। একজন অভিনয়শিল্পীর ক্ষুধা থাকে চ্যালেঞ্জিং চরিত্র। এমন সুযোগ পেলে অভিনয় করতে চাই।’

উল্লেখ্য, ‘৫৭০’ সিনেমাটির শুটিং চলছে বর্তমানে। আগামী বছরের মার্চ মাসে সিনেমাটি মুক্তির পরিকল্পনা রয়েছে বলে জানা যায়।

 

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1