1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
থানা মানেই টাকা জনগণের এই ধারনা পাল্টে দিলেন ওসি ফায়েজুর
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:২৫ অপরাহ্ন

থানা মানেই টাকা জনগণের এই ধারনা পাল্টে দিলেন ওসি ফায়েজুর

হারুন অর রশিদ দুদু, শেরপুর করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০

থানা মানেই টাকা। আরা টাকা ছাড়া থানায় কোন কাজ হয়না। এমন ধারনা জনগণের। তবে শেরপুরের ঝিনাইগাতী থানা এলাকার জনগণের সে ধারণা এখন পরিবর্তন হয়েছে।

সেবা নিতে আসা মানুষ টাকা ছাড়াই এখন সাধারণ ডায়েরী (জিডি), অভিযোগ ও মামলা লেখা বা অন্তর্ভুক্ত করতে পারছেন। এমন চিত্র ঝিনাইগাতী থানার। আর এমনটি সম্ভব হয়েছে সৎ ও নিষ্ঠাবান অফিসার ইনচার্জ (ওসি) ফায়েজুর রহমান এর বদৌলতে।

এখন এটি ঝিনাইগাতীতে মডেল হতে চলেছে। কর্ম দক্ষতা ও মেধায় ২০২০ সালের ৪ অক্টোবর রবিবার অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে ঝিনাইগাতী থানায় যোগদান করেন, ওসি ফায়েজুর রহমান। খুব সাদামাটা জীবন যাপন করেন তিনি।

জানা গেছে, এর আগে তিনি ময়মনসিংহ জেলায় ওসি (তদন্ত) হিসেবে কর্মরত ছিলেন। ঝিনাইগাতী থানায় যোগদানের পর থেকেই সাধারন ডায়েরী (জিডি), অভিযোগ ও মামলা লেখা বা অন্তর্ভুক্ত করা। এসবের বিনিময়ে সেবা প্রার্থীদের কাছ থেকে কোন ধরনের টাকা নেয়া হয় না। তিনি যোগদানের পর থেকেই থানায় দালালদের দৌরাত্ব কমে গেছে। দালালদের সর্তক করে থানায় তদবিরের জন্য না আসতে নিষেধ করা হয়েছে।

বর্তমানে সেবা প্রার্থীরা দালাল ছাড়াই নিদ্বির্ধায় থানায় আসা-যাওয়া করতে পারছেন। এখন দালাল ধরে আর কাউকে থানায় আসতে হয়না। টাকা দিতে হয়না সেবা নিতে আসা জনগণকে। আর এসবকিছু পরিবর্তন হয়েছে ওসি ফায়েজুর রহমান এর যোগদানের পর থেকে। এলাকাবাসী বলেন, এমন ওসি দেশের প্রত্যেক থানায় থাকলে দৃশ্যপট পাল্টে যাবে।

ঝিনাইগাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) ফায়েজুর রহমান বলেন, দালাল মুক্ত পরিবেশ গড়তে চাই। সেবা প্রার্থীরা যেন সরাসরি আমার সাথে যোগাযোগ করে। এতে একটু হলেও মানুষ উপকৃত হবে। সেবা প্রার্থীদের সকল ধরনের সহযোগীতা করার জন্য থানার সকল অফিসারকে নির্দেশ দেয়া হয়েছে।

এ চেয়ারে বসে মানুষের সেবা করা সম্ভব। আরো আগে আসলে বেশি সেবা দিতে পারতাম। পুলিশ জনগণের সেবক। আর জনগণের সর্বোচ্চ সেবা নিশ্চিত করাই আমার কাজ। যোগদানের এক মাস ৬ দিনের মধ্যে ওসি ফায়েজুর রহমান নিজে এবং তার দিক নির্দেশনায় থানার অন্যান্য পুলিশ অফিসারগণ মৃত্যুদÐপ্রাপ্ত আসামী, বিভিন্ন মামলার সাজাপ্রাপ্ত আসামী, ওয়ারেন্টভুক্ত ও নিয়মিত মামলার আসামীসহ রেকর্ড সংখ্যক আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন। ওসি ফায়েজুর রহমানের এরকম ভালো কাজ অব্যাহত রাখতে দাবী জানিয়েছেন এলাকাবাসী।

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1