1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
জাতীয়করণসহ ৭ দফা দাবিতে ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের ধর্মঘট অব্যাহত
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৩:০২ অপরাহ্ন

জাতীয়করণসহ ৭ দফা দাবিতে ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের ধর্মঘট অব্যাহত

অনলাইন ডেস্ক । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০

বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের নিবন্ধনপ্রাপ্ত সব ইবতেদায়ি মাদরাসা জাতীয়করণসহ ৭ দফা দাবিতে অবস্থান ধর্মঘট অব্যাহত রয়েছে। শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ স্বতন্ত্র মাদরাসা শিক্ষক সমিতি ষষ্ঠ দিনের মতো এ কর্মসূচি পালন করছে।

শিক্ষক সমিতির মহাসচিব কাজী মোখলেছুর রহমান বলেন, আমরা দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছি। ২০১৮ সালে আমাদের ধর্মঘট ও অনশন চলাকালে সরকারের নির্দেশে সংশ্লিষ্ট দফতরের সচিব শিক্ষক সমিতির দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়েছিলেন। কিন্তু এখনও তা বাস্তবায়ন হয়নি। প্রধানমন্ত্রীর কাছে আমাদের একটাই দাবি, জাতীয়করণ করতে হবে।

ধর্মঘট পালনরত বরগুনা ও পটুয়াখালী জেলার দুই মাদরাসা শিক্ষক বলেন, সারাদেশের ইবতেদায়ি মাদরাসার শিক্ষকরা প্রেসক্লাবের সামনে অবস্থান করছি। যতক্ষণ পর্যন্ত প্রধানমন্ত্রী কিংবা শিক্ষামন্ত্রীর পক্ষ থেকে জাতীয়করণের ঘোষণা না দেয়া হবে, ততক্ষণ পর্যন্ত আমাদের অবস্থান ধর্মঘট অব্যাহত থাকবে। প্রয়োজনে জাতীকরণের ঘোষণার দাবিতে সমিতির পক্ষ থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

৭ দফা দাবিগুলো হলো- প্রাথমিকের মতো সকল স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা মহাসমাবেশের মাধ্যমে জাতীয়করণের ঘোষণা, কোডবিহীন মাদরাসাগুলো বোর্ড কর্তৃক কোড নম্বরে অন্তর্ভুক্তকরণ, স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা নীতিমালা-২০১৮ সংশোধন করে আলিম শিক্ষক একজনের পরিবর্তে এইচএসসি পাস একজনের অন্তর্ভুক্তকরণ, প্রাথমিকের মরতো স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসায় অফিস সহায়ক নিয়োগ, মাদরাসার শিক্ষকদেরকে পিটিআই ট্রেনিংয়ের ব্যবস্থাকরণ, ইবতেদায়ি মাদরাসায় আসবাবপত্রসহ ভবন নির্মাণ ও স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার স্থায়ী রেজিস্ট্রেশনের ব্যবস্থাকরণ।

ধর্মঘটে শিক্ষক সমিতির সভাপতি কাজী ফয়েজুর রহমান, সহ-সভাপতি এবিএম আব্দুল কুদ্দুস, দফতর সম্পাদক ইনতাজ বিন হাকিমসহ কেন্দ্রীয় কমিটি ও জেলা কমিটির মাদরাসা শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1