1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
নেত্রকোণায় ভুমিহীন আন্দোলনের সম্মেলন অনুষ্ঠিত
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৭:০৮ অপরাহ্ন

নেত্রকোণায় ভুমিহীন আন্দোলনের সম্মেলন অনুষ্ঠিত

মনি চন্দ্র দাস, নেত্রকোণা করেসপেন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় শনিবার, ২১ নভেম্বর, ২০২০

“খাস জমির অধিকার ভূমিহীন জনতার”- এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নেত্রকোণায় ভুমিহীন সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২০নভেম্বর) বিকালে কেন্দুয়া উপজেলার গন্ডা ইউনিয়নের গারাদিঘী মোড়ে ভূমিহীন আন্দোলন জেলা কমিটির উদ্যোগে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

ভূমিহীন আন্দোলন জেলা শাখার সভাপতি মোঃ মতিন শেখ’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ই্‌উনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট জহিরুল ইসলাম সুমন ভূইয়া। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ভূমিহীন আন্দোলন’র সদস্য সচিব শেখ নাছির উ্দ্দিন। ভূমিহীন আন্দোলন জেলা শাখার সাধারণ সম্পাদক অলী আহমেদ’র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ যুব শক্তি’র আহ্বায়ক হানিফ বাংলাদেশীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এ সময় বক্তারা বলেন, কোনোরকম হয়রানি ছাড়াই ভূমিহীনদের মধ্যে সরকারি খাসজমি বরাদ্দ দিতে সরকারকে বিশেষ উদ্যোগ গ্রহণের দাবি জানান। বক্তারা আরও বলেন, খাসজমির মালিক ভূমিহীনরা হলেও বিভিন্ন প্রভাবশালী ব্যক্তি সেসব দখল করে রাখছে। আইন থাকলেও নানা রকম প্রভাববলয়ের কাছে ভূমিহীনরা হেরে যাচ্ছে।

এ জন্য নিরীহ ভূমিহীনরা নানাভাবে হয়রানি ও ভয়ভীতির শিকারও হচ্ছেন। মানবাধিকার লঙ্ঘনের মাধ্যমে তাদের জীবন দুর্বিষহ করে তোলা হয়। এ অবস্থার দ্রুত অবসান করে প্রকৃত ভূমিহীনদের সরকারি জমি বরাদ্দ দেওয়ার তাগিদ দিয়ে এ ক্ষেত্রে ক্ষমতা ও প্রভাবের দুষ্টচক্র ভেঙে দিতে হবে বলে জানান বক্তারা।

 

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1