1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
  3. emonnagorik@gmail.com : Rajbari Correspondent : Rajbari Correspondent
ডিমলায় প্রতিবন্ধিতা জরিপে অর্ন্তভুক্তি বিষয়ক সভা
মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০২:৩১ পূর্বাহ্ন

ডিমলায় প্রতিবন্ধিতা জরিপে অর্ন্তভুক্তি বিষয়ক সভা

জাহাঙ্গীর রেজা, ডিমলা করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় বুধবার, ২ ডিসেম্বর, ২০২০

নীলফামারীর ডিমলা উপজেলায় বে-সরকারী সংস্থা সেলফ-হেলপ এন্ড রিহেবিলিপেশন প্রোগ্রাম-শার্প এর আয়োজনে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহায়তায় সোশ্যাল এ্যাডভোকেসি এ্যান্ড নলেজ ডিসেমিনেশন ইউনিট এর আওতায় উপজেলা পর্যায়ে প্রতিবন্ধিতা জরিপে অর্ন্তভুক্তি বিষয়ক প্রতিবন্ধিদের জীবনমান উন্নয়নের লক্ষে সরকারী প্রতিষ্ঠান প্রধানদের সাথে এক সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২-ডিসেম্বর) সাকাল ১০ থেকে দুপুর ১ টা পর্যন্ত উপজেলা পরিষদ হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। শার্প এর টেকনিক্যাল অফিসার সুরেশ চন্দ্র রায়ের সঞ্চলনায় উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায়ের সভাপতিত্বে উপস্থিত সরকারী প্রতিষ্ঠানের দপ্তর প্রধান, ডাক্টার, শিক্ষক ও জনপ্রতিনিধিদের সাথে প্রতিবন্ধি এবং তাদের অবিভাবকদের মধ্যে পরস্পর আলোচনা করা হয়।

সভার এক পর্যায়ে দপ্তর প্রধান ও জনপ্রতিনিধিদের মধ্যে উন্মুক্ত আলোচনা করা হয়। তুলে ধরা হয় বিভিন্ন পরামর্শ ও সুপারিশ মালা। আলোচনায় জনপ্রতিনিধিরা অভিজ্ঞতা বিনিময় করে জানান, ডাক্তার কর্তৃক শনাক্তকৃত প্রতিবন্ধিব্যক্তিগণের তথ্যসমূহ যথাযথভাবে সংরক্ষণ সংরক্ষিত তথ্যের আলোকে প্রতিবন্ধিব্যক্তিগণের সামগ্রীক উন্নয়ন নিশ্চিতকল্পে নিপুনভাবে কাজ করতে হবে তবেই সম্ভব প্রকৃত প্রতিবন্ধিতা জাছাই-বাছাই।

এ সময় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পারিকল্পনা অফিসার ডাঃ সারোয়ার আলম, উপজেলা সমাজসেবা অফিসার নুরনাহার আক্তার নূরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হালিম, প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার সাজাজাদুর রহমান, সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার, খালিশা চাপানী ইউপি চেয়ারম্যান আতাউর রহমান সরকার ও সভা ফ্যাসিলিটেটর হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ঢাকা পিকেএসএফ, মাহবুর রহমান ভূঁইয়া, প্রতিবন্ধিব্যক্তিগণের পক্ষে বক্তব্য রাখেন, জশিয়ার রহমান প্রমুখ।

উল্লেখ্যঃ উপজেলার পশ্চিম ছাতনাই, ডিমলা সদর, খালিশা চাপানী ও পুর্ব ছাতনাই ইউনিয়নে পিছিয়ে পড়া প্রতিবন্ধিগণের সোশ্যাল এ্যাডভোকেসি এ্যান্ড নলেজ ডিসেমিনেশন ইউনিট এর আওতায় প্রতিবন্ধিতা জরিপে অর্ন্তভুক্তির কাজ শুরু করা হয়েছে।

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1