1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
  3. emonnagorik@gmail.com : Rajbari Correspondent : Rajbari Correspondent
এটাই নাকি বিশ্বের সবচেয়ে দামি ব্যাগ!
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৪:১০ পূর্বাহ্ন

এটাই নাকি বিশ্বের সবচেয়ে দামি ব্যাগ!

অনলাইন ডেস্ক । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০

ইতালিতে তৈরি হয়েছে মহিলাদের জন্য ব্যবহৃত একটি হ্যান্ডব্যাগ, যা বিশ্বের লাক্সারি আইটেমগুলোর মধ্যে সবথেকে দামি হিসেবে চিহ্নিত হয়েছে। মূলত ব্যাগটির নকশা, কারুকার্য এবং চামড়ার কোয়ালিটির উপর নির্ভর করে এর দাম নির্ধারণ করা হয়েছে। আর দাম শুনলে আপনার চোখ কপালে উঠতে বাধ্য।

বিশ্বের সবথেকে দামি এই হ্যান্ডব্যাগটির মূল্য ৫.৩ মিলিয়ন। জানা গেছে, ইতালির ব্রান্ডেড কোম্পানি বোলোনা-ভিত্তিক বোয়ারিনি মিলানেসি তিনটি পার্ভা এমিয়া ব্যাগ তৈরি করেছেন। যার জন্য প্রায় এক হাজার ঘণ্টা কাজ করতে হয়েছে। তাও আবার প্রতি ব্যাগ পিছু।

আধা-চকচকে অ্যালিগেটরের ত্বক থেকে তৈরি, হ্যান্ডব্যাগটি ১০ ​টি সাদা সোনার প্রজাপতি দিয়ে সজ্জিত। এর মধ্যে চারটি হিরা এবং তিনটি নীলকান্তমণি এবং বিরল প্যারাইবা টুরমলাইনস দ্বারা সজ্জিত। ব্যাগটির মোট ওজন ১৩০ ক্যারেটেরও বেশি। এটিতে একটি ডায়মন্ড পাভ ক্লপও রয়েছে।

জানা গেছে, এই ব্যাগের নকশা থেকে শুরু করে দাম নির্ধারণ সবকিছুই সমুদ্র দ্বারা অনুপ্রাণিত হয়ে করা হয়েছে। এছাড়াও এই ব্যাগ তিনটি বিক্রয়ের পর যে-টাকা আয় হবে তার থেকে ৭৫০.৯১১ মিলিয়ন টাকা সামুদ্রিক পরিবেশকে প্লাস্টিক মুক্ত এবং জল দূষণ রোধের কাজে ব্যবহার করা হবে।

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিজ্ঞাপন

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1