1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
  3. emonnagorik@gmail.com : Rajbari Correspondent : Rajbari Correspondent
এ মাসের শেষের দিকেই ভ্যাকসিন পাওয়া যাবে : জাহিদ মালেক
মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ১১:২৯ পূর্বাহ্ন

এ মাসের শেষের দিকেই ভ্যাকসিন পাওয়া যাবে : জাহিদ মালেক

অনলাইন ডেস্ক । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় শনিবার, ৯ জানুয়ারী, ২০২১
ছবি : সংগৃহীত

ভ্যাকসিন দেওয়ার সব প্রস্ততি সম্পন্ন হয়েছে, এ মাসের শেষের দিকেই ভ্যাকসিন পাওয়া যাবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শনিবার (৯ জানুয়ারি) দুপুরে মানিকগঞ্জ সদরের গড়পাড়ায় শুভ্র সেন্টারে ছিন্নমূলের মাঝে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

ভারতের পাশাপাশি আরও কয়েকটি দেশ আমাদের ভ্যাকসিন দিতে ইচ্ছুক। তাই আমাদের ভ্যাকসিনের কোনো কমতি হবে না বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, তারপরও আমাদের মাস্ক পরা ছাড়াও সচেতন থাকতে হবে।

এ সময় জেলা প্রশাসক এস এম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান সামীম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদসহ জেলা ও উপজেলার বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এতে সদর উপজেলার ১৫শ’ দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

এর আগে শনিবার (০২ জানুয়ারি) মানিকগঞ্জে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, করোনা ভ্যাকসিনের বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেওয়ায় অনেক দেশের তুলনায় কম দামে অল্প সময়ে ভ্যাকসিন পাবে বাংলাদেশ।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, অক্সফোর্ডের ভ্যাকসিন সর্বোচ্চ ৫ ডলার (বাংলাদেশি টাকায় ৪২৫ টাকা) খরচে পাওয়া যাবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা অক্সফোর্ডের ভ্যাকসিন শিগগিরই অনুমোদন দেবে। এ ভ্যাকসিনে পার্শ্বপ্রতিক্রিয়া কম বলেও জানান তিনি।

প্রায় ৬ কোটি মানুষের জন্য ভ্যাকসিনের অর্ডার নিশ্চিত করা হয়েছে উল্লেখ করে জাহিদ মালেক বলেন, পর্যায়ক্রমে আরও অর্ডার দেওয়া হবে।

তিনি বলেন, অক্সফোর্ডের ভ্যাকসিন ৩ কোটি ডোজই পাওয়া যাবে, প্রথম চালানে আসবে ৫০ লাখ ডোজ। চলতি মাসেই ভ্যাকসিনের প্রথম চালান আসবে।

তিনি আরো বলেন, প্রথম চালানের ভ্যাকসিন কাদের প্রথম দেওয়া হবে, সে বিষয়ে তালিকা প্রণয়নে প্রধানমন্ত্রীর মুখ্যসচিবের নেতৃত্বে একটি কমিটি কাজ করছে। ভ্যাকসিন দেওয়ার পরও মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1