1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
  3. emonnagorik@gmail.com : Rajbari Correspondent : Rajbari Correspondent
মুক্তি পাচ্ছে 'জানোয়ার'
মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ১১:১৭ পূর্বাহ্ন

মুক্তি পাচ্ছে ‘জানোয়ার’

আল-আমিন শেখ, স্টাফ করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১

মুক্তিপ্রাপ্ত ‘পোড়ামন ২’, ‘দহন’ নির্মাণ করে আলোচিত এবং প্রশংসিত নির্মাতার খাতায় নাম লিখিয়েছেন এই সময়ের অন্যতম দক্ষ নির্মাতা রায়হান রাফি। ভিন্নধর্মী সাবজেক্ট এবং ব্যতিক্রমী নির্মান দিয়ে অল্প সময়েই মুগ্ধ করেছেন সবাইকে। গত কোরবানির ঈদে চিত্রনায়িকা মাহিয়া মাহীকে নিয়ে তার পরিচালনার শর্টফিল্ম ‘অক্সিজেন’ ব্যাপক প্রশংসা কুড়ায়। এবার তিনি আসছেন তার নতুন সিনেমা ‘জানোয়ার’ নিয়ে।

বর্তমানে তার পরিচালনায় চারটি সিনেমা নির্মণাধীন রয়েছে। সেই চারটি সিনেমা হলো ‘ইত্তেফাক’, ‘পরাণ’, ‘স্বপ্নবাজী’ এবং ‘দামাল’। রায়হান রাফির সিনেমার ব্যতিক্রমী গল্প, দক্ষ এবং জনপ্রিয় অভিনয় শিল্পীদের কাস্টিং, ফার্ষ্টলুক পোষ্টার রিলিজের পর তারকাদের লুক সব মিলিয়ে প্রতিটি সিনেমা নিয়েই বাংলাদেশের সিনেমাপ্রেমীদের মাঝে আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে। করোনা ভাইরাসের প্রভাবের কারণে এই সিনেমাগুলো আটকে রয়েছে।

বিনোদন ইন্ডাস্ট্রি ঘুরে দাড়াচ্ছে আবার। লম্বা সময় বাসায় থাকার পর এখন শিল্পী কলাকুশলীরা কাজে ফিরছেন। এরই ধারাবাহিকতায় গতবছর এই তরুণ নির্মাতা টানা ১৪ দিন কাজ করে শেষ করেছেন নতুন সিনেমা ‘জানোয়ার’র। প্রথমে দর্শকদের জন্য প্রকাশ করা হয় ‘জানোয়ার’ এর ব্যতিক্রমী পোস্টার। পোষ্টারটি একেছেন প্রিয়ম।

পোষ্টারটি নান্দনিক একটি কাজ হিসেবে সমাদৃত হয়েছে। এরপরে গত বছরের ৭ই অক্টোবর রিলিজ দেয়া হয় ‘জানোয়ার’র ট্রেলার। দুই মিনিট ৫ সেকেন্ডের ট্রেলার দর্শকদের মন জয় করেছে অনায়াসেই। করোনার সময়ে খাগড়াছড়িতে ঘটে যাওয়া এক মর্মান্তিক ঘটনাই সেলুলয়েডে নান্দনিকভাবে হাজির করেছেন রায়হান রাফি।

‘জানোয়ার’ সিনেমা নিয়ে রাফি একটি সাক্ষাৎকারে জানিয়েছেন, এই ‘জানোয়ার’ গল্পটা নিয়ে এক্সপেরিমেন্ট করার বেশ ইচ্ছে ছিলো। তাই সাহস করে করে বানিয়ে ফেললাম জানিনা কেমন লাগবে। আশা করি নতুনভাবে, নতুন ঢঙে গল্প বলার ধরন দর্শকদের ভালো লাগবে। যেহেতু এটা এক্সপেরিমেন্টাল প্রজেক্ট তাই পোস্টারেও একটু নতুনত্ব নিয়ে আসলাম। সম্পূর্ণ হাতে আঁকা পোস্টার।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ওটিটি প্ল্যাটফর্ম এর জন্য নির্মিত নতুন সিনেমার পোষ্টার রিলিজ করার সময় রায়হান রাফি লিখেছিলেন- করোনায় পুরো পৃথিবী যখন স্তব্ধ, সকল কাজ বন্ধ, সিনেমা হল বন্ধ। কিন্তু কিছু ঘটনা অঘটন কিন্তু থেমে ছিল না। আমরা ঘরবন্দী জীবনে শুধু হাত কামড়ে বসে থেকে ভেবেছি, কী করা যায়। কিছু বলার বিকল্প পথ ভাবতে হবে। সেই থেকে বিশ্বের সাথে তাল মিলিয়ে আমরাও এগিয়ে গেলাম ওটিটি ফিল্মের দিকে।

বিনোদনের নতুন মাধ্যম অনলাইনেই নিজের নতুন সিনেমা মুক্তি দেবার সিদ্ধান্ত নিয়েছেন পরিচালক রায়হান রাফি এবং প্রযোজনা সংস্থা টার্ন কমিউনিকেশনস। আগামীকাল (১৪ জানুয়ারি) অনলাইনেই মুক্তি পেতে যাচ্ছে এটি। সিনেমাটিক অ্যাপ নামক ওটিটি প্ল্যাটফর্মে দেখা যাবে ‘জানোয়ার’।

‘জানোয়ার’ সিনেমায় অভিনয় করেছেন তাসকিন রহমান, রাশেদ মামুন অপু, ফরহাদ লিমন, জাহাঙ্গীর আলম, জামশেদ শামীম, আর এ রাহুল, এলিনা শাম্মী, মুনমুন আহমেদ, আরিয়া অরিত্র, মাহফুজুর রহমান প্রমুখ। সত্য ঘটনা অবলম্বনে সিনেমাটির গল্পও লিখেছেন রায়হান রাফি।

সিনেমাটোগ্রাফার হিসেবে রাজু রাজ এবং ব্যাকগ্রাউন্ড স্কোরের দায়িত্বে আছেন সন্ধি। কস্টিউম ডিজাইনের হিসেবে দিল আফরোজ দিবা এবং মেকাপের দায়িত্বে রতন সরকার। এটি নির্মিত হয়েছে টার্ন কমিউনিকেশনসের প্রযোজনায়।

 

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1