1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
  3. emonnagorik@gmail.com : Rajbari Correspondent : Rajbari Correspondent
মোড়েলগঞ্জের বনগ্রামে ভূমিহীন ৬ পরিবারের মিললো স্বপ্নের ঠিকানা
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১০:০৭ অপরাহ্ন

মোড়েলগঞ্জের বনগ্রামে ভূমিহীন ৬ পরিবারের মিললো স্বপ্নের ঠিকানা

এম.পলাশ শরীফ, বাগেরহাট, করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১

ভূমিহীন রাবেয়া বেগম (৫৫), আমেনা বেগম(৮৫), শাহাজাহান সরদার(৭০), শংকর কুমার গাইন (৫০) কৃষ্ণা রানী ঘোষ (৫৫) ও প্রভাষ চন্দ্র মিস্ত্রী(৪৮) পৈত্তিক ভিটেমাটি না থাকার কারনে বসবাস করতে হয়েছে অপরের জমিতে ছিন্নমুল ভাবে পরিত্যক্ত ভবনে পরিবার পরিজন নিয়ে রাত কাটতে হতো তাদের। মুজিব বর্ষে প্রধানমন্ত্রী দেওয়া অসহায় এ ভূমিহীন পরিবারগুলোর অবশেষে মিললো আপন ঠিকানা। এমন একটি গ্রাম বাগেরহাটের মোড়েলগঞ্জের বনগ্রাম ইউনিয়নের বনগ্রাম। ৬টি ভূমিহীন পরিবার প্রধানমন্ত্রীর উপহার পেয়ে তাদের মনের আকুতি ব্যক্ত করেছেন।

সরেজমিনে রোববার বিকেলে রাবেয়া বেগম স্বামী হাবিবুর রহমান দিনমজুরের কাজ করে দিনাতিপাত করতে হয়। সংসারে রয়েছে ৩ ছেলে ও ১ মেয়ে। রুটি-রুজির তাগিদে ছেলেরা বসবাস করছে অন্যত্র। বাধ্যক্য স্বামীকে নিয়ে ১২ বছর ধরে ইউনিয়ন পরিষদের পরিত্যক্ত ভবনেই ছিলো তাদের বসবাস। সরকারিভাবে পেলেন ২ শতক জমি ও পাকা একটি বাড়ি।

ভূমিহীন রাবেয়া বেগম অনুরুপ আমেনা বিবি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের মাথাগোঁজার ঠাই করে দিয়েছে স্বপ্নেও কখনও ভাবতে পারিনী। আমার বাড়ি হবে, জমি হবে। প্রধানমন্ত্রীর জন্য আল্লাহর দরবারে দু’ হাত তুলে দোয়া করছি। অসহায় গরিবের শক্তি, তিনি যেনো আবারো প্রধানমন্ত্রী হতে পারেন।

এ বিষয়ে ৮নং বনগ্রাম ইউপি চেয়ারম্যান রিপন চন্দ্র দাস বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মুজিব বর্ষে উপহার ভূমিহীন ও গৃহহীন এ ইউনিয়নে ৬টি পরিবার ইতোমধ্যে তাদের প্রাপ্ত ২ শতক জমির প্রয়োজনীয় কাগজপত্র পেয়েছে। ৩-৪ দিনের মধ্যে তারা নির্মিত পাকা গৃহে বসবাস করতে পারবেন। এ ছাড়াও জমি আছে ঘর নেই এ প্রকল্পের মাধ্যেমে ইতোমধ্যে ২৪ টি পরিবার পেয়েছেন বসতঘর।

এ সর্ম্পকে উপজেলা নির্বাহী অফিসার মো. দেলোয়ার হোসেন বলেন মুজিব বর্ষের উপহার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভিডি কনফারেন্সের মাধ্যমে ৬ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে দলিলপত্র হস্তান্তর করা হয়েছে। এছাড়াও জমি আছে ঘর নেই এ প্রকল্পের মাধ্যমে ১০৪টি পরিবারের মাঝে গৃহ নির্মাণে কাজ সম্পন্নের পথে। পর্যায়ক্রমে অসহায় ভূমিহীন ও গৃহহীন কোন মানুষই গৃহহারা থাকবে না।

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিজ্ঞাপন

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1