1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
  3. emonnagorik@gmail.com : Rajbari Correspondent : Rajbari Correspondent
নতুন থানায় যাবে না জাটিয়া ইউনিয়ন- ঈশ্বরগঞ্জে মানববন্ধন
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৯:৩৯ অপরাহ্ন

নতুন থানায় যাবে না জাটিয়া ইউনিয়ন- ঈশ্বরগঞ্জে মানববন্ধন

শফিউর রহমান সেলিম, ময়মনসিংহ, করেসপন্ডেন্ট।বাংলালাইভ ২৪.কম
  • আপডেট সময় সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় জাটিয়া ইউনিয়নকে সম্পৃক্ত করে আঠারবাড়িকে নতুন থানা হিসেবে প্রস্তাবের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছে জাটিয়া ইউনিয়নের বাসিন্দারা।রোববার সকালে ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নেন জাটিয়া ইউনিয়নের কয়েক হাজার মানুষ। এ সময় বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য মো. আবদুছ ছাত্তার, জাটিয়া ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান শামসুল হক ঝন্টু, উপজেলা যুব সংহতির সভাপতি আনোয়ার হোসেন আশিক, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মাসুম বিল্লাহ মামুন, জাটিয়া ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি আমিনুল হক লাল চাঁন, স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু, ইউনিয়ন যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শফিকুল ইসলাম প্রমুখ।

এসময় জাটিয়া ইউনিয়নবাসীর সাথে একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন ঈশ্বরগঞ্জ থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো: আব্দুছ ছাত্তার।
মানববন্ধনে বক্তারা প্রস্তাবিত নতুন থানায় জাটিয়া ইউনিয়নকে অন্তর্ভুক্তির বিষয়ে তীব্র প্রতিবাদ জানান। কোন ভাবেই এই সিদ্ধান্ত মানা হবে না বলে স্পষ্ট জানিয়ে দেয়া হয়। নতুন থানার নামে জাটিয়া ইউনিয়নের হাজার হাজার মানুষকে দুর্ভোগে ফেলার অধিকার কারে নেই।

জাটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল হক ঝন্টু বলেন, আঠারবাড়ির সাথে জাটিয়া ইউনিয়নের সরাসরি কোনো সড়ক যোগাযোগ নেই। ঈশ্বরগঞ্জ উপজেলা সদরের মাত্র আড়াই কিলোমিটার দুর থেকে জাটিয়া ইউনিয়ন শুরু। ঈশ্বরগঞ্জের কাছের মানুষজনকে উল্টোদিকে ১৫/২০ কিলোমিটার দুরত্বে পাঠানো কোনো সুস্থ্য মস্তিষ্কের কাজ হতে পারে না। দ্রুত এই প্রস্থাব প্রত্যাহার না করা হলে কঠোর আন্দোলনের ঘোষণা দেয়া হবে। ঈশ্বরগঞ্জ থানা থেকে জাটিয়া ইউনিয়নকে কখনোই আলাদা করা যাবে না।

জাটিয়া ইউনিয়নের বাসিন্দা ছাত্রলীগ নেতা ফয়সাল খান বলেন, আমাদের আঠারবাড়ি থানায় যুক্ত করলে ভোগান্তির শেষ থাকবে না। ঈশ্বরগঞ্জ থানায় যোগাযোগ তাদের জন্য অনেক সহজতর। সহজ কাজকে কঠিন করার যে প্রক্রিয়া চলছে তা রক্ত দিয়ে হলেও রুখে দেয়া হবে।ছাত্রলীগ নেতা অর্নব হোম চৌধুরী বলেন, নতুন থানা হয় মানুষের ভোগান্তি কমাতে। কিন্তু আঠারবাড়ি থানায় যুক্ত করার প্রস্তাবে চরম জনদুর্ভোগ বাড়বে জাটিয়া ইউনিয়নবাসীর। কোনো মতামত না নিয়ে চুপিচুপি এ ধরনের সিদ্ধান্ত থেকে সরে আসার দাবী জানান তিনি।এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন বলেন, স্মারকলিপি গ্রহণ করেছি। পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসকের কাছে স্মারকলিপিটি প্রেরণ করা হবে।উল্লেখ্য, ২০১০ সালে ঈশ্বরগঞ্জ উপজেলার দু’টি ইউনিয়নের তদন্ত কেন্দ্র হিসেবে আঠারবাড়ি ইউনিয়নে একটি পুলিশ ফাঁড়ি প্রতিষ্ঠা করা হয়। আঠারবাড়ি এবং সরিষা ইউনিয়নের তদন্ত কার্যক্রম পরিচালিত হতো এই ফাঁড়ি থেকে। সম্প্রতি এই তদন্ত কেন্দ্রটিকে নতুন থানা ঘোষণার প্রক্রিয়ার গুঞ্জনে ক্ষিপ্ত হয়েছেন অনেকেই। কারন নতুন থানায় যুক্ত হতে পারে জাটিয়া ও সোহাগী ইউনিয়ন। কিন্তু কোনভাবেই এ সিদ্ধান্ত মানতে রাজি না জাটিয়া ও সোহাগী ইউনিয়নবাসী।

 

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিজ্ঞাপন

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1