1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
  3. emonnagorik@gmail.com : Rajbari Correspondent : Rajbari Correspondent
পঞ্চগড়ে মাধ্যমিক বিদ্যালয়ের দরজার তালা ভেঙ্গে ১১ ল্যাপটপ চুরি
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৫:০০ পূর্বাহ্ন

পঞ্চগড়ে মাধ্যমিক বিদ্যালয়ের দরজার তালা ভেঙ্গে ১১ ল্যাপটপ চুরি

মামুনুর রশীদ, পঞ্চগড় করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

পঞ্চগড়ে বৈদ্যুতিক শক্তি দিয়ে বিদ্যালয়ের ল্যাবের তালার উপরের পাতি কেটে একটি মাধ্যমিক বিদ্যালয় থেকে একটি রাউটারসহ ১১টি ল্যাপটপ চুরির ঘটনা ঘটেছে।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দিনগত রাতে পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের শেখেরহাট উচ্চ বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাব থেকে এই চুরির ঘটনাটি ঘটে। চুরি হওয়া ল্যাপটপ গুলোর মূল্য প্রায় সাড়ে ৮ লাখ টাকা বলে জানিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

বিদ্যালয়ের শিক্ষকদের দেয়া তথ্য মতে জানা যায়, চোর চক্র দরজার তালা না ভেঙে বৈদ্যুতিক শক্তি দিয়ে তালার উপরের পাতি কেটে ল্যাব কক্ষে প্রবেশ করেন।

এসময় একটি রাউটারসহ ১১টি ল্যাপটপ নিয়ে পালিয়ে যান তারা। খবর পেয়ে শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম এবং পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) জামাল হোসেন।

স্থানীয়দের অভিযোগ, বিদ্যালয়ে নৈশপ্রহরী থাকলেও দায়িত্বে অবহেলার কারণেই এমনটা হয়েছে। অধিকাংশ সময়ই রাত হলে নৈশপ্রহরী বিদ্যালয়ে থাকেননা।

অভিযোগ অস্বীকার করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিয়ার রহমান বলেন, ‘নৈশপ্রহরী থাকেনা এ কথা সঠিক নয়। কারণ, এর আগেতো এমন কিছু ঘটেনি।

নৈশ প্রহরী সাইফুল ইসলাম বলেন, রাত ১২ টা পর্যন্ত আমি পাহাড়ায় ছিলাম, এর পর ঘুমাতে যাই। হয়তো আমি ঘুমিয়ে থাকার সুযোগ কাজে লাগিয়েছে চোর চক্র। এদিকে আমি সকালে বিদ্যালয়ের ল্যাম্প বন্ধ করতে গিয়ে ল্যাবের দরজা খোলা দেখি এবং ভিতরে গিয়ে দেখি ল্যাবে কোন ল্যাপটপ নেই। পরে আমি শিক্ষকদের বিষয়টি অবগত করি।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) জামাল হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহীন আকতার বলেন, ওই বিদ্যালয়ের ১১টি ল্যাপটপ চুরি হয়েছে এমন খবর পেয়েছি। প্রধান শিক্ষক ও নৈশপ্রহরী এর দায় এড়াতে পারেননা। বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠণ করা হবে।

 

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিজ্ঞাপন

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1