1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
  3. emonnagorik@gmail.com : Rajbari Correspondent : Rajbari Correspondent
সাংবাদিক পরিবারের উপর হামলায় তোজা ও ওয়ান বাংলাদেশের নিন্দা
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৪:৫৩ পূর্বাহ্ন

সাংবাদিক পরিবারের উপর হামলায় তোজা ও ওয়ান বাংলাদেশের নিন্দা

আসিফ জামান, ঠাকুরগাঁও করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

ঠাকুরগাঁওয়ে সাংবাদিক শাকিলের বাড়িতে ঢুকে পরিবারের স্বজনদের উপর হামলার ঘটনায় নিন্দা জনিয়ে হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে নিন্দা জানিয়েছেন বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সামাজিক সংগঠন ‘ওয়ান বাংলাদেশ’ ঠাকুরগাঁও জেলা শাখা ও ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন।

শনিবার(২৭ ফেব্রুয়ারি) দুপুরে পৃথক বিবৃতিতে সংগঠন দুটির পক্ষ থেকে এ দাবি জানানো হয়।

বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সামাজিক সংগঠন ‘ওয়ান বাংলাদেশ’ ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি সৈয়দ মুহাম্মদ আলী হুসাইন, সাধারণ সম্পাদক হাসান তারেক সজীব ও ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন এর সভাপতি তানভির হাসান তানুর স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, সাংবাদিক শাকিল আহমেদকে প্রাণে মেরে ফেলার জন্য গত মঙ্গলবার(২৩ ফেব্রুয়ারি) বিকেলে প্রকাশ্যে শহরের কলেজপাড়া(আদমনগর) এলাকার তার বাড়িতে সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র নিয়ে প্রবেশ করে তার উপর হামলা চালায়।

এসময় তাকে বাঁচাতে পরিবারের সদস্যরা এগিয়ে আসলে সন্ত্রাসীরা শাকিলের বাবা-মা.চাচা ও চাচাতো ভাইয়ের উপর বর্বরোচিত হামলা চালায় এবং ধারালো অস্ত্র দিয়ে জখম করে পালিয়ে যায়। এ ঘটনায় পরদিন সাংবাদিক শাকিল আহমেদ বাদী হয়ে ঠাকুরগাঁও সদর থানায় একটি মামলা দায়ের করেছেন।

এ ধরনের ন্যাক্করজনক ঘটনায় সাংবাদিকতার মত একটি স্বাধীন ও মুক্ত পেশা হুমকির সম্মুখীন বলে মনে করেন সংগঠনের নেতৃবৃন্দরা।

ওয়ান বাংলাদেশ ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি সৈয়দ মুহাম্মদ আলী হুসাইন বলেন, সাংবাদিকের উপর হামলা এরপর তার পরিবারের উপর এভাবে প্রকাশ্যে হামলার বিষয়টি কষ্টদায়ক। সাংবাদিকরাই জেলার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এই হামলার ঘটনায় জড়িত সকল ব্যক্তিদের দ্রুত আইনের আয়ত্তায় নেওয়ার জন্য পুলিশের ঊর্ধ্বতন পর্যায়ের হস্তক্ষেপ কামনা করছি।

ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন সভাপতি তানভীর হাসান তানু বলেন, প্রতিটি সময় আমরা দেখেছি সাংবাদিকদের উপর এভাবে হামলা হয়। শুধু ঠাকুরগাঁও জেলা নয়,অনেক জেলাই সাংবাদিকের উপর নির্যাতন করা হয়। নোয়াখালীতে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরকে হত্যা করা হলো।

আর কতো নির্যাতন সহ্য করতে হবে সাংবাদিকদের। আর কতো পরিবার হারাবে তাদের সন্তান। যারা দেশের কল্যাণে ভূমিকা রাখে তাদের উপর নির্যাতন,গুম,হত্যা করা হচ্ছে। তাহলে সাংবাদিকদের নিরপত্তা দিবে কে.?

তিনি আরো বলেন, সাংবাদিক শাকিলকে হত্যার উদ্দেশ্যে তার বাসায় এভাবে হামলা চালানো হয়। আমরা এর সঠিক বিচার চাই।

এ ঘটনায় মামলা হয়েছে কিন্তু পুলিশ এখনো কাউকে ধরতে পাড়েনি। আমি আশা করি অতি দ্রুত এই আসামীদের গ্রেফতার করে তাদের কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে। যাতে এরপর কোন সন্ত্রাসীরা সাংবাদিকের উপর কিনবা তাদের পরিবারে উপর হামলা করার আগে একটা ভাবে।

 

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিজ্ঞাপন

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1