1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
  3. emonnagorik@gmail.com : Rajbari Correspondent : Rajbari Correspondent
ঘোড়াঘাটে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৪:০২ পূর্বাহ্ন

ঘোড়াঘাটে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

মো. লোটাস আহম্মেদ, ঘোড়াঘাট করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১

‘বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’ স্লোগানকে সামনে রেখে সাইবার বুলিং, কিশোর গ্যাং, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, জুয়া, ইভটিজিং, বাল্য বিবাহ ও যৌতুক প্রতিরোধের লক্ষ্যে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (২৮ ফেব্রুয়ারী) সকালে উপজেলার ডুগডুগিহাট হাফেজিয়া ও কওমী মাদ্রাসা চত্বরে পালশা ইউনিয়নের সমন্বয়ে গঠিত থানা পুলিশের ২ নং বিটের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

বিট অফিসার এসআই দুলু মিয়া এবং এএসআই সারওয়ার জাহান সেরনিয়াবাদের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রেখেছেন ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিম উদ্দিন এবং হাকিমপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ফেরদৌস ওয়াহিদ।

সভায় সংক্ষিপ্ত বক্তব্যে হাকিমপুর থানার ওসি ফেরদৌস ওয়াহিদ বলেন, সীমান্তবর্তী উপজেলায় হওয়ায় হাকিমপুর (হিলি) এবং একটি স্পর্শকাতর থানা।

আশপাশের বেশ কয়েকটি জেলা এবং উপজেলার মাদক সেবী ও মাদক ব্যবসায়ীরা হাকিমপুর প্রতিনিয়ত অসৎ উদ্দেশ্য যাতাযাত করে। আমরা সর্বাত্তক চেষ্টা চালিয়ে যাচ্ছি তাদেরকে প্রতিহত করতে। পুলিশ সারাদেশে বিট পুলিশিং সেবা চালু করেছে। যাতে করে জনগণ আরো দ্রুত সময়ে যেকোন ধরনের নাগরিক সেবা পেতে সক্ষম হয়। বিট পুলিশিং হলো অনলাইন কেনাকাটার মত! আপনে ঘরে বসেই বিট পুলিশিং এর মাধ্যমে যেকোন পুলিশি সেবা গ্রহণ করতে পারেন।

পাশাপাশি ঘোড়াঘাট বাসীর পাশ্ববর্তী বা প্রতিবেশী উপজেলা হাকিমপুর (হিলি)। হাকিমপুর থানা এলাকায় আপনাদের যেকোন সমস্যায় আমার হাকিমপুর থানার দরজা আপনাদের জন্য সব সময় খোলা। কোন ভয় বা সংকচের কারন নেই। আপনাদের থানায় আপনারা যেমন সরাসরি গিয়ে সেবা নেন। তেমনি ভাবে আমার থানাতেও সরাসরি গিয়ে সেবা গ্রহণ করতে পারেন।

প্রধান অতিথির বক্তব্যে ঘোড়াঘাট থানার ওসি আজিম উদ্দিন বলেন, ছোট্ট একটি থানা ঘোড়াঘাট। ভৌগলিক ভাবে ঘোড়াঘাটের চারপাশে বেশ কয়েকটি জেলার অবস্থান। জয়পুরহাট, গাইবান্ধা এবং রংপুর জেলার বেশ কয়েকটি উপজেলায় যাতাযাতের কেন্দ্রবিন্দু ঘোড়াঘাট থানা। আরেক পাশে আবার হিলি সীমান্ত। সব মিলিয়ে মাদক কারবারী, সন্ত্রাসী তথা অপরাধীদের টার্গেট ঘোড়াঘাট থানা। যে কারণে ছোট্ট থানা হওয়া সত্বেও এই থানা এলাকায় অপরাধ সংগঠিত বেশি হয়।

তিনি আরো বলেন, গত ৬ মাসে এই থানা এলাকায় ব্যাপক পরিবর্তন করেছি। যার সুফল আপনারা ভোগ করছেন। সব ধরণের পুলিশি সেবা এখন আপনাদের দারগোড়ায়। নিরাপদ ঘোড়াঘাট নগরী গড়ে তুলতে আমাদের চেষ্টার কোন ত্রুটি নেই। এখন শুধু প্রয়োজন আপনাদের সচেতনতা এবং স্বতফূর্ত অংশগ্রহণ।

পুলিশ এবং আপনারা হাতে হাত রেখে, কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করলে একটি রোল মডেল ঘোড়াঘাট থানা গড়ে তোলা সম্ভব। বর্তমান সরকার ও পুলিশের আইজিপি পুলিশ-জনগণ সম্পর্ক আরো দৃঢ় করতে এবং পুলিশি সেবা জনগণের হাতের মুঠোয় পৌঁছিয়ে দিতে বিট পুলিশিং কার্যক্রম শুরু করেছে। আমার থানা পুলিশ আপনাদেরকে যেকোন ধরণের সেবা দিতে সদা প্রস্তুত আছে। আপনারা আসুন এবং সেবা নিন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পালশা ইউপি চেয়ারম্যান কবিরুল ইসলাম প্রধান,বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক ও জগদীশ চন্দ্র রায়, দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর রানীগঞ্জ জোনাল অফিসের ডিজিএম আব্দুল আলিম, পালশা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, ইউনিয়ন যুবলীগের সভাপতি নওশের আলী, ডুগডুগিহাট ডিগ্রী কলেজের অধ্যক্ষ এহসানুল হক পলাশ, ডুগডুগিহাট টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ আব্দুল বারী এবং বিভাগীয় পর্যায়ে একাধিক বার পুরস্কারপ্রাপ্ত সফর নারী বার্থ লোমেয়া সরেন প্রমুখ।

 

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিজ্ঞাপন

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1